24 C
আবহাওয়া
১০:৫৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দেশের উদ্দেশে প্রধানমন্ত্রীর দোহা ত্যাগ

দেশের উদ্দেশে প্রধানমন্ত্রীর দোহা ত্যাগ

শেখ হাসিনা

বিএনএ, দোহা (কাতার) : কাতারে তাঁর তিন দিনের সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উদ্দেশ্যে দোহা ত্যাগ করেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের নিয়ে  স্থানীয় সময় রাত ১০টা ২৫ মিনিটে (রাত ১টা ২৫ মিনিট বাংলাদেশ সময়) দোহার হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

বৃহস্পতিবার (২৫ মে) সকালে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

তিনি কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল সানির আমন্ত্রণে তৃতীয় কাতার অর্থনৈতিক ফোরামে (কিউইএফ) যোগ দিতে গত ২২ মে দোহায়  পৌঁছান।

শেখ হাসিনা কাতার ইকোনমিক ফোরামে যোগদান ছাড়াও সফরকালে আমিরি দিওয়ানে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল সানির সঙ্গে সাক্ষাত, কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান বিন জসিম আল সানির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক এবং রুয়ান্ডার প্রেসিডেন্ট পল কাগামের সঙ্গে বৈঠক করেন।

এছাড়াও, কাতারের জ্বালানি বিষয়ক প্রতিমন্ত্রী সাদ বিন শেরিদা আল কাবি এবং  সৌদি আরবের বিনিয়োগ মন্ত্রী খালিদ এ আল-ফালিহ ও সৌদি অর্থনীতি ও পরিকল্পনা মন্ত্রী ফয়সাল আলিব্রাহিম একসঙ্গে প্রধানমন্ত্রীর  সাথে সাক্ষাৎ করেন।

শেখ হাসিনা কাতার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে ভাষণ দেন এবং দোহায় কাতার ফাউন্ডেশনের অধীনে পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য বিশেষায়িত স্কুল আওসাজ একাডেমি পরিদর্শন করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ