28 C
আবহাওয়া
১২:৪৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মাঠের দাবিতে আন্দোলন করা মা-ছেলেকে ছেড়ে দিয়েছে পুলিশ

মাঠের দাবিতে আন্দোলন করা মা-ছেলেকে ছেড়ে দিয়েছে পুলিশ

মাঠের দাবিতে আন্দোলন করা মা-ছেলেকে ছেড়ে দিয়েছে পুলিশ

বিএনএ,ঢাকা: কলাবাগানের তেঁতুলতলা খেলার মাঠে দেয়াল তোলার বিরুদ্ধে অবস্থান নেয়ায় মানবাধিকার কর্মী সৈয়দা রত্না ও তার ছেলেকে ছেড়ে দিয়েছে পুলিশ।

সোমবার (২৫ এপ্রিল) মধ্যরাতে কলাবাগান থানা থেকে তাদের ছেড়ে দেয়া হয়। তবে এর আগে কেন তাদের আটকে রাখা হয়, সে ব্যাপারে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। রত্নার মেয়ে থানায় অবস্থান করেও মা ও ভাইয়ের সাথে দেখা করতে পারেনি বলে জানায় বেশ কিছু সংগঠন।

এর আগে রোববার সকালে বাসা থেকে বের হতেই সৈয়দা রত্না দেখতে পান দীর্ঘ দিন ধরে যে মাঠের জন্য আন্দোলন করে যাচ্ছেন সেখানে পুলিশ দেয়াল তুলে দিচ্ছে। সাথে সাথে তিনি ফেইসবুক লাইভে গিয়ে ভিডিও করার চেষ্টা করলে বাধা দেয় উপস্থিত পুলিশ। গাড়ীতে উঠিয়ে নিয়ে যায় সরকারী কাজে বাঁধা দেয়া হয়েছে এই অভিযোগ করে। শুধু তাকেই না, তার ১৭ বছরের ছেলে ইসা আব্দুল্লাহ পিয়াংশুকেও ধরে নিয়ে যায় পুলিশ।

সৈয়দা রত্না ও তাঁর ছেলে
সৈয়দা রত্না ও তাঁর ছেলে

এ খবর ছড়িয়ে পড়ার সাথে সাথেই বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও মানবাধিকার সংগঠন হাজির হয় কলাবাগান তেতুলতলা মাঠ প্রাঙ্গনে। বেলা, নিজেরা করি, উদীচী, বাফা, ব্লাস্টার, আইন ও সালিশ কেন্দ্রসহ বেশ কিছু সংগঠন ছুটে যায়। তাদের মুক্তির দাবিতে মধ্যরাত পর্যন্ত কলাবাগান থানার সামনে অবস্থান নেন তারা।

আন্দোলনকারীরা বলেন, ওই এলাকায় একটি মাত্র মাঠ আছে। সেখানে দ্বিতীয় আর কোন মাঠ নেই। প্রয়োজন আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারের সংশ্লিষ্টদের সাথে বসতে চান তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ