25 C
আবহাওয়া
৮:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ঝালকাঠিতে ইটের আঘাতে তিন পুলিশ আহত

ঝালকাঠিতে ইটের আঘাতে তিন পুলিশ আহত

ঝালকাঠিতে ইটের আঘাতে তিন পুলিশ আহত

বিএনএ: ঝালকাঠিতে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে তিন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। এ সময় পুলিশ বেধড়ক লাঠিপেটা করলে শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত শহরের সাধনার মোড় ও বিএনপির দলীয় কার্যালয় আমতলার মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

আহত পুলিশ কর্মকর্তারা হলেন ঝালকাঠি সদর থানা পরিদর্শক (তদন্ত) ফিরোজ কামাল, উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম ও মো. শফিকুর রহমান। তাঁরা তিনজনেই ইটের আঘাতে রক্তাক্ত আহত হন। তাঁদের ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

পরে ঘটনাস্থল থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের ১৫ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। তাঁদের মধ্যে জেলা যুবদলের সদস্যসচিব মো. আনিসুর রহমান ও সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. তাওহীদও রয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও বিএনপিদলীয় নেতা-কর্মীদের সূত্রে জানা যায়, জেলায় জেলায় পদযাত্রার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঝালকাঠি জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা সকাল ১০টার মধ্যে শহরের আমতলা সড়কের দলীয় কার্যালয়ে জড়ো হতে শুরু করে। সেখানে আগে থেকেই পুলিশ অবস্থান নেয়। নেতা-কর্মীরা সাড়ে ১০টার দিকে সেখান থেকে পদযাত্রা শুরু করেন। এ সময় তাঁদের হাতে বিভিন্ন রকম ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড দেখা যায়। মিছিলটি সাধনার মোড়ে আসার সঙ্গে সঙ্গে পুলিশ বাধা দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাধা উপেক্ষা করে নেতা-কর্মীরা পদযাত্রাটি সামনের দিকে এগিয়ে যেতে চাইলেই পুলিশ মৃদু লাঠিপেটা করে। এতে ক্ষিপ্ত হয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। ইটের আঘাতে ওই তিন পুলিশ কর্মকর্তার মাথা ফেটে যায়। একপর্যায়ে পুলিশ বেধড়ক লাঠিপেটা শুরু করে।

লাঠিপেটায় শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন দাবি করে জেলা বিএনপির সদস্যসচিব শাহাদাত হোসেন বলেন, ‘শান্তিপূর্ণ পদযাত্রায় পুলিশ বিনা উসকানিতেই লাঠিপেটা শুরু করে। অন্যায়ভাবে ১৫ নেতা–কর্মীকে আটক করেছে। জেল-জুলুম ও লাঠিপেটা করে আমাদের আন্দোলন দমিয়ে রাখা যাবে না।’

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন সরকার বলেন, বিএনপির নেতা-কর্মীরা মিছিল থেকে ইটপাটকেল নিক্ষেপ করে তিন পুলিশ কর্মকর্তার মাথা ফাটিয়ে দিয়েছেন। এ ঘটনায় অন্তত ১৬ জনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

এদিকে একই সময় বিএনপির পাল্টা কর্মসূচি হিসেবে ঝালকাঠি প্রেসক্লাবের সামনে জেলা আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আমির হোসেন আমু। আরও বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. খান সাইফুল্লাহসহ অন্য নেতারা।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ