26 C
আবহাওয়া
২:০৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » মাঝ সমুদ্রে আটকে আছে সেন্টমার্টিনগামী এমভি বে ওয়ান

মাঝ সমুদ্রে আটকে আছে সেন্টমার্টিনগামী এমভি বে ওয়ান

চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে চলাচলকারী বে-ওয়ান ক্রুজ শিপের

বিএনএ ডেস্ক: ৮০০ যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী এমভি বে ওয়ান( MV Bay One Cruise Ship) জাহাজটি বর্তমানে চট্টগ্রামের সমুদ্র উপকূল থেকে ১৭ নটিক্যাল মাইল দূরে মাঝ সমুদ্রেই নোঙর করা আছে। বৃহস্পতিবার(২৪ ফেব্রুয়ারি) রাতে ইঞ্জিন রুমে আগুন লাগার পর থেকে এটি চট্টগ্রামের বাঁশখালী ও কক্সবাজারের কুতুবদিয়ার মাঝামাঝি এলাকায় নোঙর করা হয়। এসব তথ্য নিশ্চিত করেছেন জাহাজে থাকা মানবাধিকার নেতা আমিনুল হক বাবু।

চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটের বে-ওয়ান ক্রুজ শিপে আগুন!
MV Bay One

তিনি বলেন, শুক্রবার(২৫ফেব্রুয়ারি) ‘সকাল ৮ টার দিকে জাহাজ কর্তৃপক্ষ জানিয়েছে ৩ থেকে ৪ ঘণ্টার মধ্যে যাত্রীদের নিয়ে চট্টগ্রামে ফিরে যাবে। রাতে কোনো উদ্ধারকারী জাহাজ আসেনি। তবে রাত সাড়ে ৩ টার দিকে কোস্টগার্ডের একটি টহল জাহাজ আসে। বর্তমানে বে ওয়ানের পাশেই এটি অবস্থান করছে। জাহাজ কর্তৃপক্ষ আগুন নিয়ন্ত্রণের পর সেন্টমার্টিন যাত্রা করতে চাইলেও, যাত্রীরা তাতে রাজি হননি।’

এর আগে বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে চট্টগ্রামের বাঁশখালী ও কুতুবদিয়ার মাঝামাঝি বঙ্গোপসাগরে পৌঁছালে জাহাজটিতে আগুন লাগে।

বে ওয়ানের চট্টগ্রাম অফিসের প্রকৌশলী মইন উদ্দিন জানান, রাত সোয়া ১২টা থেকে সাড়ে ১২টার মধ্যে জাহাজের ইঞ্জিনরুমে আগুন লাগে। জাহাজে প্রশিক্ষিত লোকজন ও অগ্নিনির্বাপণ ব্যবস্থা থাকায় ২০ থেকে ২৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

তিনি জানান, হতাহতের কোনো ঘটনাও ঘটেনি। এমভি বে ওয়ান জাহাজও অক্ষত আছে। তবে জাহাজের সার্বিক অবস্থা প্রকৌশলীরা তদারকি করছেন। ইঞ্জিন ঠান্ডা হলে ফের যাত্রা শুরু হবে।

পড়ুন আগের নিউজ : চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটের বে-ওয়ান ক্রুজ শিপে আগুন!

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ