30 C
আবহাওয়া
১:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির সিদ্ধান্তকে স্বাগত জানায় আওয়ামী লীগ:ওবায়দুল কাদের

বিএনপির সিদ্ধান্তকে স্বাগত জানায় আওয়ামী লীগ:ওবায়দুল কাদের

সুনিপুণভাবেই অপপ্রচারের কাজটি করে যাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

বিএনএ,ঢাকা:ঐতিহাসিক ৭ মার্চকে যারা এত দিন নিষিদ্ধ করে রেখেছিল, তারাই এখন ৭ মার্চ পালন করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।বিএনপির এ প্রচেষ্টা দেশের রাজনৈতিক পরিবেশে ইতিবাচক আবহ তৈরি করবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার(২৫ ফেব্রুয়ারি)রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সে সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন,ঐতিহাসিক ৭ মার্চকে যারা এত দিন নিষিদ্ধ করে রেখেছিল,তারাই এখন ৭ মার্চ পালন করবে।বিএনপির এই সিদ্ধান্তকে আওয়ামী লীগ স্বাগত জানায়।বঙ্গবন্ধু, স্বাধীনতা,বাংলাদেশ এক সূত্রে গাঁথা।বাংলাদেশের রাজনীতিতে বঙ্গবন্ধু পরিবার সততা,মেধা ও সাহসের প্রতীক।বঙ্গবন্ধু সবার, তাকে মর্যাদার আসনে অভিষিক্ত করার অর্থই হচ্ছে দেশ ও স্বাধীনতার মূল্যবোধকে সম্মানিত করা।বঙ্গবন্ধু একটি স্বাধীন রাষ্ট্র, ভৌগোলিক মুক্তি দিয়েছেন।পক্ষান্তরে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি এবং ক্ষুধা ও দারিদ্র্যমুক্তি।

তিনি বলেন,বঙ্গবন্ধু ও শেখ হাসিনাই হবেন নতুন প্রজন্মের রোল মডেল, অনুকরণীয় আদর্শ।তাদের স্মরণ করেই এগিয়ে যেতে হবে।দীর্ঘদিন ইতিহাসের পায়ে শিকল পরিয়ে রাখা হয়েছিল।তাই তরুণদের দেশ ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে।

বর্তমান বিশ্বে সেরা তিনজন রাষ্ট্র প্রধানের একজন শেখ হাসিনা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন,৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা কেউ গড্ডালিকা প্রবাহে গা ভাসিয়ে দেননি।বঙ্গবন্ধুর পরিবারের কেউ হাওয়া ভবন সৃষ্টি করেননি।

২০৪১ সালের মধ্যে দেশকে একটি সমৃদ্ধ দেশে উন্নীত করতে হলে শেখ হাসিনার যে স্বপ্ন তা সফল করতে হলে শিশুদের যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠার আহবান জানান তিনি।

এছাড়া, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে শেখ রাসেল জাতীয় শিশু- কিশোর পরিষদের সদস্যরা আগামিতে সোনার মানুষ তৈরি করবে বলে আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সিরাজুল ইসলাম মোল্লা, আনোয়ারুল আবেদিন তুহিন, সংগঠনের মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী ও সাংগঠনিক সচিব কে এম শহীদুল্লাহ।এতে সরকারী বাসভবন থেকে অনলাইনে যুক্ত হন ওবায়দুল কাদের।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ