সব বিভাগে সমাবেশ করবে বিএনপি

বিএনএ, ঢাকা: কারাগারে থাকা বিএনপি নেতাকর্মীদের মুক্তি ও নিত্যপণ্যের মূল্য কমানোসহ পূর্বঘোষিত ১০ দফা দাবি আদায়ে আগামী ৪ ফেব্রুয়ারি দেশের সব বিভাগে সমাবেশ করবে বিএনপি। বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরো পড়ুন

কক্সবাজারে আরসা কমান্ডার সহ আটক ৫ 

অনূর্ধ্ব -১৯ নারী বিশ্বকাপ শিরোপা জিতল ভারত

মির্জা ফখরুল বলেন, আওয়ামী সন্ত্রাস, দমন নিপীড়ন এর বিরুদ্ধে, সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতা-কর্মীদের মুক্তির দাবি, বিদ্যুৎ গ্যাস জ্বালানিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানো এবং ১০ দফা দাবি আদায়ে আগামী চার ফেব্রুয়ারি সারা দেশে সমাবেশ কর্মসূচি পালন করবে বিএনপি।

তিনি বলেন, এই সরকার পরিকল্পিতভাবে আমাদের অধিকারগুলো কেড়ে নিয়েছে। ছদ্মবেশী বাকশাল তৈরি করেছে, নির্বাচনের নাটক তৈরি করেছে। কিন্তু এ দেশের মানুষ তাদের ভোটের অধিকার ফেরত চায়। জনগণকে সাথে নিয়ে লড়াইয়ের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে। কারণ, তারা এমনি এমনি যায় না, আন্দোলন করেই তাদের সরাতে হয়। যতক্ষণ পর্যন্ত আওয়ামী লীগ সরছে না এবং আমাদের সঙ্গীরা কারামুক্ত হচ্ছে না, ততক্ষণ আন্দোলন চলবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চলনায় এসময় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. মঈন খান, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবেদীন ফারুক, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, ইশরাক হোসেন, তাবিথ আউয়াল, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, মহিলা দলের হেলেন জেরিন খান প্রমুখ।

বিএনএ/এমএফ