31 C
আবহাওয়া
১০:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » ওয়ানডেতে সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন সুপ্তা

ওয়ানডেতে সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন সুপ্তা

সুপ্তা

বিএনএ স্পোর্টস ডেস্ক: হারারেতে বিপক্ষ দলগুলোকে একের পর এক উড়িয়ে দিয়ে উৎসব করছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের নারী ক্রিকেট দলের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

এই খেলায় সেঞ্চুরি পেয়েছেন শারমিন আক্তার সুপ্তা। তার অপরাজিত ১৩০ রানে ভর করে যুক্তরাষ্ট্রকে ৩২২ রানের টার্গেট দেয় বাংলাদেশ।

জিম্বাবুয়ের হারারেতে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় যুক্তরাষ্ট্র। বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন মুর্শিদা খাতুন ও শারমিন আক্তার। এ দুজন মিলে উদ্বোধনী জুটিতে তোলেন ৯৬ রান।

৫ চারে ৫৬ বলে ৪৭ রান করেন মুর্শিদা খাতুন। কান্দালানার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান তিনি। এরপর ২৬ বলে ৩৩ রান করে আউট হয়ে যান নিগার সুলতানাও। তিনি রান আউটে কাটা পড়েন।

এরপরই ফারজানা হকের সঙ্গে জুটি গড়েন শারমিন আক্তার। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ১১ চারে ১৪১ বলে ১৩০ রান করেছেন শারমিন। আর ফারজানা হক করেন ৬২ বলে ৬৭ রান। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২২ রান করে বাংলাদেশ।

এটি বাংলাদেশের নারী ক্রিকেটে একদিনের ম্যাচে প্রথম সেঞ্চুরি। এর আগে ওয়ানডেতে সর্বোচ্চ ইনিংস ছিল সালমা খাতুন ও রুমানা আহমেদের। ভারতের বিপক্ষে ২০১৩ সালে আহমেদাবাদে অপরাজিত ৭৫ রানের ইনিংস খেলেছিলেন সালমা। পরের ম্যাচে একই প্রতিপক্ষের সঙ্গে একই ভেন্যুতে রুমানাও করেন ৭৫।

উল্লেখ্য, শারমিন আক্তার সুপ্তা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৩তম ব্যাচের সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী ছিলেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ