24.7 C
আবহাওয়া
১১:৩১ অপরাহ্ণ - অক্টোবর ২৪, ২০২৪
Bnanews24.com
Home » শ্রদ্ধা ও ভালবাসায় চাকসু’র ভিপি নাজিমকে চির বিদায়

শ্রদ্ধা ও ভালবাসায় চাকসু’র ভিপি নাজিমকে চির বিদায়


বিএনএ, চট্টগ্রাম : ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের অকুতোভয় সৈনিক চট্টগ্রাম বিশ্ববিদালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ চাকসু’র ভিপি মো. নাজিম উদ্দিন (৭০) ইন্তেকাল করেছেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ ছাত্র সংসদ চাকসু নির্বাচনে বিজয়ী ভিপি মো. নাজিম উদ্দিন দীর্ঘ প্রায় এক বছর কিডনী সংক্রান্ত জটিলতায় গত বুধবার রাত ৯টার দিকে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ভিপি নাজিম উদ্দিনের মৃত্যুতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী ও শিক্ষকমণ্ডলীর মধ্যে শোকের ছায়া নেমে আসে। তাঁর মৃত্যুতে দেশে-বিদেশে বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক ও সামাজিক সংগঠন, ব্যক্তি ও প্রতিষ্ঠান শোক প্রকাশ করেছেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সংগঠন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সদস্য ও কর্মকর্তা হিসেবে তার গৌরবোজ্জ্বল ভূমিকার কথা উল্লেখ করেন বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গ। তাঁকে শ্রদ্ধা ও ভালবাসায় চির বিদায় জানায় চট্টগ্রাম বিশ্ববিদালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থী ও সর্বস্তরের মানুষ।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে যান। শুক্রবার হাটহাজারীর মদনহাট গ্রামের বাড়িতে আরেকদফা নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

চাকসু ভিপি মো. নাজিম উদ্দিনের নামাজে জানাজা  বৃহস্পতিবার চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ সর্বস্তরের বিশাল সংখ্যক লোকজন অংশগ্রহণ করেন। জানাজা পূর্ব ভিপি মো. নাজিম উদ্দিনের কর্মময় জীবনের ওপর স্মৃতিচারণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইয়াহিয়া আকতার, চাকসু জিএস আজিম উদ্দিন, ভিপি নাজিম উদ্দিনের ভাই লিয়াকত হোসেন খোকন।

চাকসু’র সহ-ক্রীড়া সম্পাদক মহিউদ্দিন বাদলের সঞ্চালনায় জানাজায় উপস্থিত সম্মানিত ব্যক্তিবর্গকে পরিচয় করিয়ে দেয়া হয়। জানাজায় ’৯০ এর চাকসু নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন চাকসু’র সমাজসেবা সম্পাদক সালাহউদ্দিন মো. রেজা, ক্রীড়া সম্পাদক ফেরদৌস বশির। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মো. শামীম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, আবু সুফিয়ান, ইয়াসিন, বিজিএমইএ’র সাবেক প্রথম সহ-সভাপতি নাসির উদ্দিন, সৈয়দ ছগীর আহমদ, মো. ঈমাম হোসেন বিলু, সাইফুদ্দীন শাকি, এরশাদ মনোয়ার, অ্যাড. মো. শামীম, প্রফেসর মো. ফরিদ উদ্দিন, সাবেক প্রো-ভিসি সেকান্দর চৌধুরী, জসীম উদ্দিন, দাউদ আবদুল্লাহ লিটন, আবুল কদর, কামরুল হাসান হারুন, ওসমান গণি মজুমদার, জসীম উদ্দিন প্রমুখ।

বিএনএনিউজ২৪ডটকম,ওজি/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ