24.7 C
আবহাওয়া
৯:২১ অপরাহ্ণ - অক্টোবর ২৪, ২০২৪
Bnanews24.com
Home » দিল্লির লোদি গার্ডেনে আছেন শেখ হাসিনা

দিল্লির লোদি গার্ডেনে আছেন শেখ হাসিনা


বিএনএ, বিশ্বডেস্ক : ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে প্রতিবেশী দেশ ভারতে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুই মাসেরও বেশি সময় ধরে তিনি দেশটিতে অবস্থান করলেও সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। এবার ভারতীয় গণমাধ্যম দ্য প্রিন্ট তার অবস্থান সম্পর্কে জানিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) প্রকাশিত এক প্রতিবেদনে দ্য প্রিন্ট জানিয়েছে, রাজধানী নয়াদিল্লির লুটিয়েনস এলাকার একটি বাড়িতে গত দুই মাস ধরে বসবাস করছেন শেখ হাসিনা। সাবেক এই প্রধানমন্ত্রীর জন্য কঠোর নিরাপত্তা নিশ্চিত করেছে ভারত সরকার। দেশটির মন্ত্রী, জ্যেষ্ঠ এমপি ও শীর্ষ কর্মকর্তাদের জন্য বরাদ্দকৃত বাংলোর মতোই একটি বাংলোতে বসবাস করছেন হাসিনা। যদিও তার গোপনীয়তা ও নিরাপত্তার স্বার্থে দ্য প্রিন্ট বাড়িটির প্রকৃত ঠিকানা বা রাস্তার বিবরণ প্রকাশ করেনি।

সূত্রের বরাতে প্রিন্টের প্রতিবেদনে বলা হয়, যথাযথ সুরক্ষা প্রটোকল মেনে শেখ হাসিনা মাঝেমধ্যে লোদি গার্ডেনে হাঁটেন। তার নিরাপত্তা ব্যবস্থা খুবই কড়া, তবে সাদা পোশাকে। তারা তাকে সার্বক্ষণিক পাহারা দিচ্ছেন।

ওই সূত্র প্রিন্টকে জানিয়েছে, দুই মাসেরও বেশি সময় ধরে তিনি ওই এলাকায় বসবাস করছেন। এখানে তার থাকার সব ব্যবস্থা করা হয়েছে। একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে শেখ হাসিনা এমন সুরক্ষা পাচ্ছেন।

তিনি প্রায়ই বাড়ির বাইরে যান কিনা এ বিষয়ে সূত্রটি দ্য প্রিন্টকে বলেছে, যখন প্রয়োজন হয় তখন নিরাপত্তা কর্মীদের অবহিত করা হয় এবং সেই অনুযায়ী ব্যবস্থা করা হয়।

৫ আগস্ট বাংলাদেশ থেকে ভারতের গাজিয়াবাদের হিন্দন বিমানঘাঁটিতে আসার দুই দিনের মধ্যে শেখ হাসিনাকে নিরাপদে অন্যত্র সরানো হয়েছিল, কারণ সেখানে থাকার পর্যাপ্ত ব্যবস্থা ছিল না। এরপর তাকে লুটিয়েন্স দিল্লির নিরাপদ এলাকায় স্থাপন করা হয়।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

 

Loading


শিরোনাম বিএনএ