23 C
আবহাওয়া
৭:৩৩ অপরাহ্ণ - অক্টোবর ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ট্রাম্পকে ‘ফ্যাসিস্ট’ বললেন কমলা

ট্রাম্পকে ‘ফ্যাসিস্ট’ বললেন কমলা


বিএনএ, বিশ্বডেস্ক : আগামী ৫ নভেম্বর অনুষ্ঠেয় নির্বাচনে রিপাবলিকান দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ‘ফ্যাসিস্ট’ বলে অভিহিত করেছেন ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিস। সেই সঙ্গে ট্রাম্পের ‘অস্থিরতা’ ক্রমাগত বাড়ছে উল্লেখ করে ভোটারদের সতর্ক করেছেন তিনি।

স্থানীয় সময় বুধবার (২৩ অক্টোবর) পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন আয়োজিত এক প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠানে এসব কথা বলেন কমলা।

ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার জন্য উপযোগী কিনা-এমন এক প্রশ্নের উত্তর ভোটারদের পক্ষ থেকে জানতে চাওয়া হয়েছিল কমলার কাছে। তিনি তখন সাবেক জার্মান একনায়ক অ্যাডলফ হিটলারের প্রতি প্রীতির কথা উল্লেখ করে ট্রাম্পের কঠোর সমালোচনা করেন।

নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ভোটারদের উদ্বেগের প্রসঙ্গ টেনে বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বলেন, ‘তারাও আমাদের গণতন্ত্রের কথা ভাবেন। তারা যুক্তরাষ্ট্রে এমন কোনো প্রেসিডেন্ট চান না, যিনি স্বৈরশাসকদের প্রশংসা করেন এবং নিজে ফ্যাসিবাদী।’

সিএনএনের এ অনুষ্ঠানে অংশ নিয়ে ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের বেশ কয়েকজন সাবেক প্রশাসনিক কর্মকর্তার বক্তব্য তুলে ধরেন। ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এবং ভাইস প্রেসিডেন্টসহ এসব কর্মকর্তা এরই মধ্যে তার বিরুদ্ধে মত দিয়েছেন। তারা বলেছেন, এ নেতার আবারও প্রেসিডেন্ট হওয়াটা ঠিক হবে না।

কমলা বলেন, ‘তারা স্পষ্টভাবে বলে দিয়েছেন, তিনি যুক্তরাষ্ট্রের সংবিধানের অবমাননা করেছেন। তারা এটাও বলেছেন যে, তার (ট্রাম্পের) আর কখনো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়া ঠিক হবে না।

কমলা মনে করেন, ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের মঙ্গল ও নিরাপত্তার জন্য বিপজ্জনক।

আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। সর্বশেষ এক জরিপে দেখা যায়, জনপ্রিয়তায় ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে বেশ এগিয়ে আছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ