32 C
আবহাওয়া
১০:৩১ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » স্বেচ্ছাসেবীরা সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করছে-ফারুক-ই-আজম

স্বেচ্ছাসেবীরা সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করছে-ফারুক-ই-আজম

বীর মুক্তিযোদ্ধা ফারুক-ই-আজম বীরপ্রতীক।

ফেনী : ফেনীতে বন্যায় মানুষের সহযোগিতায় স্বেচ্ছাসেবীরা নিজেদের সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করছে। দেশকে মানুষ নিজের করে নিয়েছে।

শনিবার(২৪ আগস্ট, ২০২৪ ) ফেনীতে সফরকালে একথা বলেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা ফারুক-ই-আজম, বীর প্রতীক। জেলা প্রশাসক কার্যালয়ে তিনি আরও বলেন, মানুষ এখন সরকারের দিকে তাকিয়ে থাকে না। নিজ উদ্যোগে দায়িত্ব কাঁধে নেয়।

উপদেষ্টা বলেন, মানুষ আগে দেশকে নিজের মনে করার সুযোগ পায়নি। এখন পরিবর্তন দৃশ্যমান হয়েছে। এই ইতিবাচক পরিবর্তন প্রতিনিয়ত ঘটতে থাকবে।

ফেনীতে ভয়াবহ বন্যা প্রসঙ্গে তিনি বলেন, সারাদেশ এখন বন্যা মোকাবেলায় নজর দিয়েছে। প্রথমে মানুষের জীবন বাঁচাতে সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে। এরপর অন্যান্য বিষয় নিশ্চিত হবে। জনগণই প্রত্যেকে প্রত্যেককে রক্ষার দায়িত্ব নিয়েছে। সরকারের পক্ষ থেকে সবরকম কাজ অব্যাহত রয়েছে।

মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা প্রসঙ্গে তিনি বলেন, সিভিল সার্জনকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। প্রত্যেক স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের উপস্থিতি নিশ্চিত করতে হবে। বন্যার পরপরই প্রাপ্তবয়স্কসহ বিশেষ করে শিশুদের নানাবিধ রোগ দেখা দেবে। এসময় স্বাস্থ্যসেবা নিশ্চিত করার বিকল্প নেই।

নতুনভাবে বাংলাদেশ গড়ার সম্ভাবনা প্রসঙ্গে তিনি বলেন, আমাদের একটাই দেশ, দেশে গণজাগরণ ঘটে গেছে। আমরা সবাই মিলে লক্ষ্য অর্জনে এগিয়ে যাব।

উল্লেখ্য, অতিবৃষ্টি ও ভারত হতে পাহাড়ি ঢলে গত এক সাপ্তহ ধরে ফেনী বন্যা কবলিত। বন্যা পরিস্থিতি দেখতে আজ ফেনী আসেন ত্রাণ উপদেষ্টা।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ