27 C
আবহাওয়া
৮:৪০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ইভিএমে নয় ভোট হবে ব্যালটে: মির্জা ফখরুল

ইভিএমে নয় ভোট হবে ব্যালটে: মির্জা ফখরুল

ইভিএমে নয় ভোট হবে ব্যালটে: মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: ইভিএমে নয় ভোট হবে ব্যালটে তবে নিরপেক্ষ সরকারের অধীনে। এ কথা বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২৪ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, সরকারের সঙ্গে সমঝোতা করে দেড়’শ আসনে ইভিএমে ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, তারা ৩০০ আসনে ইভিএম চেয়েছে। আর কমিশন এখন অফার করেছে দেড় শতে। একটা রফা-সলভ কম্প্রোমাইজ সরকারের সঙ্গে। বলেন, সব রাজনৈতিক দল, এমনকি জাতীয় পার্টি পর্যন্ত বলেছে ইভিএম চাই না। কারণ, ইভিএম দিয়ে জনগণের রায় সঠিকভাবে প্রতিফলিত হবে না।

বিএনপি  মহাসচিব বলেন, নির্বাচন কমিশন যে সরকারের একটা অঙ্গসংগঠন, আজকে তা প্রমাণিত হয়েছে। বলেন, বর্তমান যে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে তা সঠিক পদ্ধতিতে হয়নি। তাই এই  নির্বাচন কমিশনের ব্যাপারে তারা একটুও ইন্টারেস্টেড না।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে মির্জা ফখরুল বলেন, এটা কখনোই জনগণ গ্রহণ করবে না, বিএনপিও গ্রহণ করছে না। বিএনপি মহাসচিব বলেন, একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এ দেশে কোনো নির্বাচন হবে না। সংসদ বিলুপ্ত করতে হবে ও নতুন নির্বাচন কমিশনের পরিচালনায় একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে।

এর আগে মির্জা ফখরুল ইসলামের সভাপতিত্বে বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলোর যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ১ সেপ্টেম্বর বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা করা হয়।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ