29 C
আবহাওয়া
১০:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ইভিএমে কোনো ঝামেলা নেই: ওবায়দুল কাদের

ইভিএমে কোনো ঝামেলা নেই: ওবায়দুল কাদের

বিএনপি'র শুকনো নদী

বিএনএ ডেস্ক: ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) কোনো ঝামেলা নেই। যারা ইভিএমকে ভয় পায়, জানি না তারা জনগণের ভোট নিরপেক্ষ হোক, কারচুপিমুক্ত হোক-এটা চায় কি-না। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (২৪ আগস্ট) নারী নেত্রী আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানীতে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে এ মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বোচ্চ ১৫০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম ব্যবহারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগ। বলেন, ‘সংলাপে ৩০০ আসনেই ইভিএম চেয়েছিলেন তারা। নির্বাচন কমিশন অর্ধেক আসনে সম্মত হয়েছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানায় আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা ২০১৮ সালের নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে বলেছি আধুনিক যে টেকনোলজি এটা ব্যবহার করা সংগত। কারচুপির ও জালিয়াতির নির্বাচনের পুনরাবৃত্তি আমরা চাই না। তারপরও কিছু কিছু করে ইভিএম চালু করা হয়েছিল। এবারও আমরা ৩০০ আসনে চেয়েছিলাম।

প্রায়ত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী ও আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক বেগম আইভি রহমানের স্মৃতিচারণ করে ওবায়দুল কাদের বলেন, আইভি রহমান সম্ভ্রান্ত পরিবারের সন্তান ছিলেন। যখন বড় কোনো জনসভা হতো তাকে মঞ্চে বসানো যেত না। তিনি নিজে নিজেই মাঠে কর্মীদের সাথে বসে থাকতেন। এ হলো তার একটা বৈশিষ্ট্য।

একজন রাজনৈতিক কর্মী হিসেবে আইভি রহমান দেশের জন্য নিজেকে উৎসর্গ করে গেছেন উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কখনো নেতা বা অহংকারে বুঁদ হয়ে যাননি তিনি। আজকে তার মৃত্যুর দিনে আমরা তার প্রতি শ্রদ্ধা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জানাচ্ছি।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ