37 C
আবহাওয়া
৭:০৮ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধনের নামে মিথ্যাচার করেছে: কুবি অধ্যাপক আবু তাহের

কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধনের নামে মিথ্যাচার করেছে: কুবি অধ্যাপক আবু তাহের

কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধনের নামে মিথ্যাচার করেছে: কুবি অধ্যাপক আবু তাহের

বিএনএ,কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কর্মকর্তা-কর্মচারীদের একাংশের বক্তব্যে কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধনের নামে মিথ্যাচার করেছে অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আবু তাহের।

বুধবার(২৪ আগস্ট) শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।এসময় তিনি মিথ্যাচারের সাথে জড়িতদের শাস্তির দাবি জানান।
এদিকে ড. আবু তাহেরের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগে নিন্দা জানিয়েছে শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদের একাংশ। এছাড়া শিক্ষককে নিয়ে মিথ্যা মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। আগামী তিনদিনের মধ্যে জড়িতদের শাস্তির আওতায় না আনলে প্রশাসনিক ভবনের বিভিন্ন তালা ঝুলিয়ে দেওয়া হবে জানান তারা।

ড. আবু তাহের সংবাদ সম্মেলনে বলেন, গত ৭ আগস্ট চতুর্থ শ্রেণীর কর্মচারী জসিম উদ্দিন কর্তৃক হুমকি, ধমকি এবং চাপ প্রয়োগের অভিযোগ করে কিছু কর্মচারী। তাদের কথার প্রেক্ষিতে জসিমকে কিছু উপদেশমূলক কথা বলি। কিন্তু আমার অনুমতি না নিয়ে কথোপকথন রেকর্ড করে গণমাধ্যমে বিকৃতভাবে উপস্থাপন করা হয়। কর্মচারীদের অভিযোগের প্রেক্ষিতে উপাচার্য আমাকে ডেকে বিষয়টি সম্পর্কে জানতে চায় এবং বিষয়টি সমাধান করে দিয়েছেন। কিন্তু একই সময়ে উপাচার্যের সিদ্ধান্তকে উপেক্ষা করে কিছু সংখ্যক কর্মচারী-কর্মকর্তা মানববন্ধনের নামে মিথ্যাচার করে দেশ ও জাতির সামনে আমাকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করেছে।

তারা আরও বলেন, তারা আমাকে জামাত-শিবিরের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উল্লেখ করেছে, যা সম্পূর্ণ মিথ্যা। বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর থেকে বঙ্গবন্ধু পরিষদের একজন সদস্য এবং নীল দল থেকে দুই বারের শিক্ষক সমিতির সভাপতি নির্বাচিত হই। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, প্রগতিশীল চিন্তা চেতনায় বিশ্বাস করি। আমি কখনোই জামাত-শিবিরের পৃষ্ঠপোষকতা করিনা, এটা আমার আদর্শের পরিপন্থী।

জামাত-বিএনপির লোক নিয়োগের অভিযোগের বিষয়ে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়োগগুলো একটি বাছাই বোর্ডের মাধ্যমে সম্পন্ন হয়ে থাকে, সেখানে ৫-৬ জন সদস্য থাকেন। আমি কয়েকটি নিয়োগবোর্ডের একজন সদস্য ছিলাম মাত্র। জামাত-শিবির কিংবা বিএনপি’র প্রার্থী নিয়োগদানের বিষয়টি সম্পূর্ণ মিথ্যাচার, ভিত্তিহীন এবং বানোয়াট।

সোলার ক্রয়ে দুর্নীতির অভিযোগের বিষয়ে তিনি বলেন, সোলার ক্রয় দুর্নীতির অভিযোগটি সম্পূর্ণ মিথ্যাচার, বানোয়াট এবং ভিত্তিহীন তথ্য। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সেসময় গঠিত বিশেষজ্ঞ প্যানেলের আমি সদস্য ছিলাম মাত্র। বিশেষজ্ঞ সদস্যবৃন্দ স্পেসিফিকেশন অনুযায়ী মান সম্পন্ন সোলার আইটেম নির্বাচন করেছেন এবং ইনস্টলেশনে সহযোগিতা করেছেন। কাজেই এ নিয়ে কোন দুর্নীতি হয়েছে কিনা এ বিষয়ে আমার জানা নাই। এ বিষয়ে প্রকৌশল দপ্তর কিংবা পরিকল্পনা দপ্তর বলতে পারবেন। এখানেও আমাকে জড়িয়ে যে মিথ্যাচার করা হয়েছে আমি তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

ড. তাহের বলেন, মানববন্ধনে বানোয়াট, ভিত্তিহীন ও মিথ্যা তথ্য ও বক্তব্য উপস্থাপন করে দেশ ও জাতির সামনে আমাকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করা হয়েছে। এর মাধ্যমে আমার ব্যক্তিগত, পেশাগত ও সামাজিক মান মর্যাদা ক্ষুণ্ণ করা হয়েছে। আমি মনে করি এধরণের মিথ্যাচারের মাধ্যমে গোটা শিক্ষক সমাজকেই কলংকিত করা হয়েছে। কর্মচারীদের এমন আচরণ ধৃষ্টতা ও ঔদ্ধত্যের শামিল। এসময় তিনি এসব কর্মকান্ডে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।
এদিকে ড. তাহেরের বিরুদ্ধে কুরুচিপূর্ণ ও মিথ্যা বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। তারা জড়িতদের দৃষ্টামূলক শাস্তির দাবি জানান। এসময় তারা তিন দিনের আল্টিমেটাম দেন।

উল্লেখ্য, কর্মচারী জসিম উদ্দিনকে হুমকির প্রতিবাদে গত ২৩ আগস্ট মানববন্ধন করে কর্মচারীদের একাংশ।
বিএনএ/ হাবিবুর রহমান,ওজি

Loading


শিরোনাম বিএনএ