36 C
আবহাওয়া
১২:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম-আগরতলা সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্ত

চট্টগ্রাম-আগরতলা সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্ত

চট্টগ্রাম-আগরতলা সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্ত

বিএনএ ডেস্ক: অবশেষে দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হতে চলেছে। চট্টগ্রাম-আগরতলা রুটে সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্তের কথা জানিয়েছেন ত্রিপুরা রাজ্য সরকার।

মঙ্গলবার (২৩ আগস্ট) ত্রিপুরা রাজ্যের মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। মন্ত্রিসভার বৈঠকের পর সাংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ত্রিপুরা রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।

তিনি বলেন, প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন আগরতলা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে আগরতলার মধ্যে বিমান চলাচল করবে। রাজ্য মন্ত্রিসভা এ সিদ্ধান্ত নেয়ার আগে ভারত সরকারের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করেছে। কেন্দ্রীয় সরকার অনুমতি দেয়ার পর চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানায় রাজ্য সরকার।

সুশান্ত চৌধুরী জানান, এই রুটে বিমান পরিচালনার জন্য ত্রিপুরা সরকার প্রাথমিকভাবে বিমান পরিচালকারী সংস্থাকে প্রায় ১৫ কোটি রুপি ভর্তুকি দেবে। তিনি বলেন, ফ্লাইট চলাচলে যাত্রী ভাড়া নির্ধারণ করা হয়েছে। যাত্রীপ্রতি সাড়ে ৪ হাজার রুপি দিতে হবে।

ত্রিপুরা রাজ্য সরকারের এই সিদ্ধান্তের ফলে গৌহাটি ও মনিপুরের পর আগরতলার এমবিবি ইয়ারপোর্ট হয়ে উঠল উত্তর পূর্ব ভারতের তৃতীয় আন্তর্জাতিক বিমানবন্দর।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ