29 C
আবহাওয়া
৫:২২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » জামায়াত নেতা তাহেরসহ ৭ জন রিমাণ্ডে

জামায়াত নেতা তাহেরসহ ৭ জন রিমাণ্ডে


বিএনএ, ঢাকা : সরকারি কাজে বাধা ও ক্ষতি সাধনের অভিযোগে করা মামলায় জামায়াতে ইসলামী বাংলাদেশের নায়েবে আমীর ডা. আব্দুল্লাহ মো. তাহেরসহ ৭ জনের পাঁচ দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমাণ্ড ভূক্ত অপর আসামিরা হলেন- ড্যাবের সাবেক সভাপতি ডা. মো. সালেহ উদ্দিন সাঈদ (৫৯), জামায়াতের শ্যামপুর থানা সেক্রেটারি মো. কামরুল আহসান রিপন (৫০), জামায়াত নেতা আলহাজ মো. মোবারক হোসেন (৭৩), মোহাম্মদ আলী (৪৫) ও মেহেদী হাসান (২২)।

বুধবার (২৪ জুলাই) তাদের আদালতে হাজির করে পুলিশ।  এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসি’র পুলিশ পরিদর্শক এসএম রাইসুল ইসলাম।

অপর দিকে তাদের আইনজীবীরা রিমাণ্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তাদের জামিন আবেদন নামঞ্জুর করে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর তাদের ধানমন্ডি থানার নাশকতার মামলায় সাত দিনের রিমাণ্ড চেয়ে আদালতে হাজির করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২০ জুলাই চলমান কোটা বিরোধী আন্দোলনের ইস্যুকে পুঁজি করে দুষ্কৃতকারীরা পূর্ব পরিকল্পিতভাবে ধানমন্ডি থানা এলাকায় লাঠি সোঠা ও ইট পাটকেলসহ অবস্থান করে আইন-শৃংখলা পরিস্থিতি অবনতি ঘটায়। আনুমানিক ৩ শ’ থেকে ৪ শ’ জন অজ্ঞাতনামা দুষ্কৃতকারী সাতমসজিদ রোডস্থ শংকর বাসস্ট্যান্ডে রাস্তার উভয় পাশে বেআইনি জনতাবদ্ধ হয়ে রাস্তার মাঝখানের আইল্যান্ডের ১৫৫টি লোহার রেলিং ল্যাম্পপোস্ট এবং সরকারি ও বেসরকারি বিভিন্ন স্থাপনায় অতর্কিত আক্রমন করে একটি গাড়ী ভাংচুর ও একটি পিকআপ ভ্যানে অগ্নিসংযোগ করে।

এ ঘটনায় ধানমন্ডি থানার এমআই কামরুল ইসলাম বাদি হয়ে একটি মামলা করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার