29 C
আবহাওয়া
৫:২২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » সহিংসতাকারী গোষ্ঠীকে আর মাথা তুলে দাঁড়াতে দেয়া হবে না-স্বরাষ্ট্রমন্ত্রী

সহিংসতাকারী গোষ্ঠীকে আর মাথা তুলে দাঁড়াতে দেয়া হবে না-স্বরাষ্ট্রমন্ত্রী

আসাদুজ্জামান খান কামাল

ঢাকা:  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,যারা সহিংসতা করেছে, এই গোষ্ঠীকে আর মাথা তুলে দাঁড়াতে দেয়া হবে না।

বুধবার (২৪ জুলাই ২০২৪) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী  বলেন,  পরিস্থিতি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেয়া হবে‌। সহিংসতায় পুলিশ ফায়ারিং ওপেন করার পর কতজন মারা গেছে তার হিসাব পাওয়া যায়নি। থানায় মামলাও করতে কেউ আসেনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে   তিনি বলেন, ‘আপনারাই যখন বলবেন, আমরা স্বস্তি অনুভব করছি, তখনই কারফিউ প্রত্যাহার করা হবে।’এ সময় সহিংসতায় নিহত তিন পুলিশ ও এক আনসার সদস্যের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন মন্ত্রী।নিহতদের প্রত্যেক পরিবারকে এ সময় সরকারের পক্ষ থেকে ২ লাখ টাকা নগদ ও ৮ লাখ টাকার সঞ্চয়পত্র এবং বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ৫ লাখ টাকার চেক হস্তান্তর করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

পুলিশ তথ্য সংগ্রহ করছে কতজন মারা গেছে

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থী কিংবা সাধারণ জনগণ কতজন মারা গেছেন জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘জনসাধারণ কতজন মারা গেছেন, তার কোনো হিসাব আমাদের কাছে নেই। কোনো থানায় এ সংক্রান্ত কোনো মামলাও দায়ের হয়নি। পুলিশ তথ্য সংগ্রহ করছে, এ বিষয়ে পরে বলা যাবে।’কোটা সংস্কার আন্দোলনের নেতারা অভিযোগ করেছেন, তাদের কয়েকজনকে পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এ ধরনের কোনো তথ্য আমাদের কাছে নাই। তাদের পরিবার থেকেও আমাদের কাছে কোনো অভিযোগ করেনি।বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার