29 C
আবহাওয়া
৫:২১ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » হংকংয়ে বাংলাদেশিসহ ৩৬ আশ্রয় প্রার্থী গ্রেপ্তার

হংকংয়ে বাংলাদেশিসহ ৩৬ আশ্রয় প্রার্থী গ্রেপ্তার

হংকংয়ে বাংলাদেশিসহ ৩৬ আশ্রয় প্রার্থী গ্রেপ্তার

বিশ্ব ডেস্ক : হংকং পুলিশ ই-বাইসাইকেল ব্যবহার করে অবৈধ খাদ্য বিতরণ কুরিয়ারগুলির বিরুদ্ধে ব্যাপক অভিযান শুরু করেছে। মঙ্গলবার(২৩ জুলাই) ক্র্যাকডাউনে ৪৪ জনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃত পুরুষদের মধ্যে রয়েছে বাংলাদেশ, পাকিস্তান ও নেপাল থেকে যাওয়া ৩৬ জন আশ্রয়প্রার্থী। যারা খাদ্য সরবরাহের কাজে কুরিয়ার কোম্পানীতে কাজ করছিল।  খবর সাউথ চায়না মর্নিং পোস্ট এর।

কাউলুন শহরের কেন্দ্রস্থলে ই-বাইসাইকেল ব্যবহার করে খাদ্য সরবরাহ কুরিয়ার হিসাবে কাজ করা অবৈধ শ্রমিকদের বিরুদ্ধে ছয় সপ্তাহের ক্র্যাকডাউনে হংকং পুলিশ গ্রেপ্তারকৃত ৪৪ জনের মধ্যে ৩৬ জন আশ্রয়প্রার্থী রয়েছেন।

পুলিশ বুধবার বলেছে যে অন্য আটজন ব্যক্তি, যাদের হংকংয়ের পরিচয়পত্র রয়েছে, তাদের মধ্যে খাদ্য বিতরণ প্ল্যাটফর্মের সাথে নিবন্ধিত সাতজন অ্যাকাউন্টধারী রয়েছেন।

মামলার সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে , সাতজন অ্যাকাউন্ট হোল্ডারকে তাদের অ্যাকাউন্টগুলি অন্যদের কাছে বিক্রি বা ধার দেওয়ার সন্দেহ ছিল যারা আইনত শহরে চাকরি করতে পারে না।

মঙ্গলবার শেষ হওয়া ছয় সপ্তাহের অভিযানের সময়, সিম শা সুই, ইয়াউ মা তেই, মং কোক এবং শাম শুই পো সহ কাউলুন পশ্চিম অঞ্চলে খাবার সরবরাহ করার জন্য ই-বাইসাইকেল চালানোর অভিযোগে ৩৭ জন পুরুষকে পুলিশ আটক করে।

পোস্টটি জানতে পেরেছে যে তাদের মধ্যে ৩৬ জন বাংলাদেশ, পাকিস্তান এবং নেপালের মতো দেশ থেকে এসেছেন এবং যাদের নিজ দেশে ফেরত পাঠানো যাবে না।

আন্তর্জাতিক আইনের অধীনে, নন-ফুলমেন্ট নীতিতে বলা হয়েছে যে কাউকে এমন দেশে প্রত্যাবাসন করা উচিত নয় যেখানে তারা নির্যাতন বা অন্যান্য অবমাননাকর আচরণ বা অমানবিক শাস্তির মুখোমুখি হবেন।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার