35 C
আবহাওয়া
৯:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » সিএমপিতে চালু হলো ‘বডি ওর্ন ক্যামেরা’

সিএমপিতে চালু হলো ‘বডি ওর্ন ক্যামেরা’

সিএমপিতে চালু হলো ‘বডি ওর্ন ক্যামেরা’

বিএনএ,চট্টগ্রাম: দেশে থানা পর্যায়ে প্রথমবারের মতো চট্টগ্রামে চালু হলো ‘বডি ওর্ন ক্যামেরা’। এখন থেকে দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তার শরীরে ক্যামেরা চালু থাকবে। এর আগে ঢাকায় ট্রাফিক পুলিশ এই কার্যক্রম শুরু করে।

শনিবার (২৪ জুলাই) পরীক্ষামূলকভাবে মাঠ পর্যায়ে এই কার্যক্রম শুরু করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ডবলমুরিং থানাসহ চার থানায় কর্মরত পুলিশ সদস্য। বডি ওর্ন ক্যামেরা কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপির (পশ্চিম) উপ কমিশনার মো.আব্দুল ওয়ারীশ।

তিনি জানান, পাইলট প্রকল্পের আওতায় আপাতত সিএমপির চার বিভাগের চার থানায় এই কার্যক্রম শুরু হচ্ছে। চার থানা হচ্ছে- ডবলমুরিং, কোতোয়ালি, পাঁচলাইশ এবং পতেঙ্গা। প্রত্যেক থানাকেই ৭টি করে ক্যামেরা দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে ১৬ থানায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

এ ব্যাপারে ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, এসব ক্যামেরা ভ্রাম্যমাণ সিসিটিভির মতো কাজ করবে। আমাদের চোখ এড়িয়ে গেলেও এই ক্যামেরা সবকিছু রেকর্ড করে রাখবে। এই উদ্যোগ ডিজিটালাইজেশনের পথে সিএমপিকে আরও এক ধাপ এগিয়ে নিবে।

এই ক্যামেরা অডিও, ভিডিও এবং ছবি ক্যাপচার করা যায়। জিপিএস প্রযুক্তির মাধ্যমে যেকোন স্থানে বসেই সবকিছু তদারকি করা যাবে বলেও জানান ‍ওসি মহসীন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ