31 C
আবহাওয়া
৩:৪৪ অপরাহ্ণ - জুন ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে নতুন পর্যটন সংগঠন টোয়ার’র আত্মপ্রকাশ

রাঙামাটিতে নতুন পর্যটন সংগঠন টোয়ার’র আত্মপ্রকাশ


বিএনএ,রাঙামাটি : পার্বত্য চট্টগ্রামের রাঙামাটিতে একদল পর্যটন উদ্যোক্তাদের সমন্বয়ে Tour Operators Association Rangamati (TOAR) নামক নতুন একটি সংগঠন আত্মপ্রকাশ ঘটেছে। রোববার(২৩ জুন) রাতে শহরের গরবা রেষ্টুরেন্ট এন্ড আর্ট গ্যালারিতে টোয়ারে’র এক সভায় সংগঠনটির আংশিক কমিটি গঠন করা হয়।

সভায় সকলের সম্মতিক্রমে গরবা ট্যুরিজমের ফাউন্ডার এন্ড সিইউ বাদশা ফয়সালকে সভাপতি এবং বার্গি লেক ভ্যালির পরিচালক বাপ্পি তঞ্চঙ্গ্যাকে সাধারণ সম্পাদক ও দোল-ভাসমান রেষ্টুরেন্ট এর পরিচালক মুন্না তালুকদারকে সাংগঠনিক সম্পাদক করে ৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হয়েছে।

অনুষ্ঠিত সভায় রাঙামাটির পর্যটন শিল্প বিকাশে সম্মিলিত ভাবে এগিয়ে আসা ও পর্যটন সংশ্লিষ্ট সমস্যা-সমাধান নিয়ে ভূমিকা রাখা, রাঙামাটির পর্যটন শিল্পকে টেকসই ব্যবস্থাপনায় আনয়নের জন্য ও পর্যটন শিল্পে ক্যারিয়ার গঠনে উদ্বুদ্ধ করতে টোয়ার এর প্রয়াসের প্রত্যাশা নিয়ে পর্যটন উদ্যোক্তারা আলোচনা করেন। আসন্ন বিশ্ব পর্যটন দিবসে রাঙামাটির বিভিন্ন স্তরের পর্যটন বিষয়ক উদ্যোক্তাদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন ও অভিষেক অনুষ্ঠান আয়োজন করার প্রত্যাশা ব্যক্ত করেন।

কমিটিতে সাজেকের মেঘসজ্জা রিসোর্টের ব্যবস্থাপক মোঃ পারভেজ আহমেদ চৌধুরী, নীলাঞ্জনা বোট ক্লাব এন্ড রিসোর্ট ও প্রমোদিনী হাউজবোটের পরিচালক রিভু দেওয়ান, বেরাইন্ন্যা ইকো রিসোর্টের পরিচালক হিল্লো চাকমাকে সহ-সভাপতি এবং রাঙামাটি ট্যুরস এন্ড ট্রাভেলস গাইডের স্বত্ত্বাধিকারী বনকুসুম বড়ুয়া বাপ্পিকে কোষাধ্যক্ষ ও নব ট্যুর এন্ড ট্রাভেলসের পরিচালক নবাশীষ চাকমাকে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক করা হয়।

এ সময় বার্গি লেক ভ্যালির পরিচালক সুমেধ চাকমা, পর্যটন বিষয়ক উদ্যোক্তা জাহাঙ্গীর আলম, তনয় চাকমা, রকি দেওয়ান সহ ট্যুর অপারেটর মো: কাউছার, তানভীর, সিয়াম, আলী আশরাফ, সাইমুন ইসলাম ও রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম, স্বাধীন তঞ্চঙ্গ্যা প্রমুখ উপস্থিত ছিলেন।

সংঠনটির সদস্যরা জানান,উক্ত সংগঠনের সাথে রাঙামাটি রিসোর্ট ওনার্স এসোসিয়েশন, হাউজবোট মালিক সমিতিসহ রাঙামাটির পর্যটন সম্পৃক্ত অন্যান্য সমিতিগুলো একাত্মতা প্রকাশ করেছেন ।

বিএনএনিউজ/কাইমুল/রেহানা

Loading


শিরোনাম বিএনএ