30 C
আবহাওয়া
৩:৪৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনা ঝুঁকি বিবেচনায় খালেদা জিয়াকে বাসায় নেয়া হচ্ছে

করোনা ঝুঁকি বিবেচনায় খালেদা জিয়াকে বাসায় নেয়া হচ্ছে

হাসপাতাল থেকে সন্ধ্যায় বাসায় ফিরতে পারেন খালেদা জিয়া

বিএনএ ডেস্ক: করোনা ঝুঁকি বিবেচনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরোজায় নেয়া হচ্ছে। এ তথ্য জানিয়েছেন তার মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদার।

শুক্রবার (২৪ জুন) বিকেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। বলেন খালেদা জিয়ার অভ্যন্তরীন রক্তক্ষরণ হচ্ছে। তাকে প্লাটিলেট দিতে হচ্ছে৷ যে কারণে তার হার্টফেইল করার ঝুঁকি সবচেয়ে বেশি। হাসপাতালে ভর্তির পরই তার কিডনী শাটডাউন হয়ে গিয়েছিলো বলেও জানান তিনি।

ডা. শাহাবুদ্দিন তালুকদার বলেন, খালেদা জিয়ার বর্তমান শারীরিক যে অবস্থা তাতে করোনা আক্রান্ত হলে জটিলতা আরও বেড়ে যেতে পারে। বলেন, হাসপাতালে এখন করোনা আক্রান্তদের ভিড় বেশি। করোনা সংক্রমণ মুক্ত রাখতে তাকে বাসায় নেয়া প্রয়োজন। প্রয়োজন হলে আবারও হাসপাতালে নেয়া হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত গত ১১ জুন মধ্যরাতে অসুস্থ বোধ করলে হাসপাতালে নেয়া হয় খালেদা জিয়াকে। পরদিন মেডিকেল বোর্ড জানায় খালেদা জিয়ার হার্টে তিনটি ব্লক রয়েছে। দ্রুত সিদ্ধান্তে সেদিনই একটি রিং পরানো হয়। আরও দুটি রক্ত নালীর একটিতে ৫৮ শতাংশ, আরেকটি ৬০ শতাংশ ব্লক রয়েছে। অনেক দিন ধরেই ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও লিভারসিরোসিসহ নানা জটিল রোগে ভুগছেন খালেদা জিয়া।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ