28 C
আবহাওয়া
৫:৩৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকায় নামল ‘আকাশতরী’

ঢাকায় নামল ‘আকাশতরী’

ঢাকায় নামল ‘আকাশতরী’

বিএনএ, ঢাকা : বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে ক্রয় করা ৩টি ড্যাশ-৮ উড়োজাহাজের ২য় উড়োজাহাজ ‘আকাশতরী’ ঢাকায় পৌঁছেছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৬টায় উড়োজাহাজটি দেশে পৌঁছায়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থেকে উড়োজাহাজটি গ্রহণ করেন।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরকে আধুনিকায়নের জন্য কাজ করছেন। তার অংশ হিসেবেই নতুন উড়োজাহাজ ‘আকাশতরী’ আজ দেশে এসেছে। প্রধানমন্ত্রী এই উড়োজাহাজের নাম রেখেছেন ‘আকাশতরী।

বিমান বাংলাদেশ সূত্র জানায়, বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে কেনা তিনটি ড্যাশ-৮ প্লেনের প্রথমটি গত বছরের ২৭ ডিসেম্বর বিমানের বহরে যুক্ত হয়েছে। দ্বিতীয় ‘আকাশতরী’ যুক্ত হওয়ায় বাংলাদেশ বিমানের উড়োজাহাজ সংখ্যা ২০-এ দাঁড়ালো।

কানাডার প্রখ্যাত উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড বম্বার্ডিয়ার অ্যারোস্পেস উড়োজাহাজটি তৈরি করেছে। কানাডার ডি হ্যাভিল্যান্ড নির্মিত ৭৪ আসন বিশিষ্ট ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজটি পরিবেশবান্ধব এবং অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ। উড়োজাহাজগুলো বহরে যুক্ত হওয়ায় বিমান অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্তর্জাতিক রুটে যাত্রীদের আরও উন্নত ইন-ফ্লাইট সেবা দিতে সক্ষম হবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ