27 C
আবহাওয়া
৮:৩০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আরও কয়েক হাজার চিকিৎসক, নার্স, স্বাস্থ্য সহকারী, মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ করা হবে

আরও কয়েক হাজার চিকিৎসক, নার্স, স্বাস্থ্য সহকারী, মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ করা হবে


ঢাকা : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনা এখন অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। দেশের প্রায় ৯ কোটি মানুষকে ভ্যাকসিনও দেয়া হয়েছে। দেশের স্বাস্থ্যখাতের জন্য অনেক বেশি লোকবল প্রয়োজন। এই করোনার সময়ে ইতোমধ্যেই প্রায় ১৫ হাজার চিকিৎসক ও ২০ হাজার নার্স নিয়োগ করা হয়েছে। আরো ৪ হাজার চিকিৎসক ও ৮ হাজার নার্স নিয়োগের কাজ চলমান রয়েছে। এর মধ্যেই আরো প্রায় ১৫ থেকে ২০ হাজার স্বাস্থ্য সহকারী ও মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের কার্যক্রম এখন হাতে নেয়া হয়েছে। এসব লোকবল নিয়োগ দেওয়া হলে স্বাস্থ্যখাতের জনবল সমস্যার বেশ খানিকটা সমাধান হবে।

মন্ত্রী সোমবার(২২ নভেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ সোসাইটি অভ্‌ মেডিসিন কর্তৃক আয়োজিত ‘Covid-19 Pandemic & Felicitation Programme for the New Internists’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাংলাদেশ সোসাইটি অভ্‌ মেডিসিন এর সভাপতি অধ্যাপক বিল্লাল আহমেদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক আব্দুল্লাহ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, স্বাচিপ-এর সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সানাল, মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ এবং বাংলাদেশ সোসাইটি অভ্ মেডিসিনের মহাসচিব অধ্যাপক ডা. আহমেদুল কবীর।

অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনার এই অতিমাত্রায় বিশ্ব যখন হিমশিম খাচ্ছে তখন বাংলাদেশ করোনা শূন্য দিন পার করছে। গোটা বিশ্বই এখন দেশের স্বাস্থ্যখাতের ভূয়সী প্রশংসা করছে।

বিএনএনিউজ২৪, জিএন

Loading


শিরোনাম বিএনএ