29 C
আবহাওয়া
৭:২২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ৭ দিনের রিমাণ্ডে কুমিল্লার সেই ইকবাল

৭ দিনের রিমাণ্ডে কুমিল্লার সেই ইকবাল

৭ দিনের রিমাণ্ডে কুমিল্লার সেই ইকবাল

বিএনএ কুমিল্লা: কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখার ঘটনায় করা মামলায় প্রধান অভিযুক্ত ইকবাল হোসেনের ৭ দিনের রিমাণ্ড মঞ্জুর করেছে আদালত। একই মামলায় আরও তিন জনকে ৭ দিনের রিমাণ্ড দেয়া হয়। তারা হলেন, ফয়সাল, হুমায়ুন ও ইকরাম। তাদেরকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) এই রিমাণ্ড মঞ্জুর করেন কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মিথিলা জাহান নিপা।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর হোসেন। তিনি বলেন, কোতোয়ালি মডেল থানায় দায়ের করা কোরআন অবমাননার মামলায় ইকবালসহ ৪ জনকে আদলতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন ১০ দিনের রিমাণ্ডে নেয়ার জন্য আবেদন করা হয়। শুনানি শেষে প্রত্যেকের ৭ দিন করে রিমাণ্ড মঞ্জুর করেন বিচারক।

গ্রেফতার ইকবাল কুমিল্লা নগরীর ১৭ নম্বর ওয়ার্ড সুজানগর এলাকার মাছ বিক্রেতা নূর আলমের ছেলে। গত ২১ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে ইকবালকে কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে আটক করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার সকাল ৬টা ২০ মিনিটে কড়া নিরাপত্তায় তাকে নিয়ে কুমিল্লায় নেয়া হয়। জিজ্ঞাসাবাদে পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখার কথা স্বীকার করে ইকবাল। এরপর তাকে কোতোয়ালি মডেল থানায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়। সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে ইকবাল হোসেনকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর ভোরে কুমিল্লার নানুয়াদিঘির পাড়ের পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ পাওয়া যায়। এরপরই দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ