29 C
আবহাওয়া
৯:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » পরমাণু অস্ত্র ব্যবহারের হুশিয়ারি রাশিয়ার

পরমাণু অস্ত্র ব্যবহারের হুশিয়ারি রাশিয়ার

দিমিত্রি মেদভেদেভ

বিএনএ, বিশ্বডেস্ক : রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট এবং বর্তমান জাতীয় নিরাপত্তা পরিষদের উপপ্রধান দিমিত্রি মেদভেদেভ বলেছেন, ইউক্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে রাশিয়ায় যোগ দেয়া ভূখণ্ডসহ পুরো রাশিয়াকে রক্ষার জন্য পরমাণু অস্ত্র এবং অন্য কৌশলগত অস্ত্র ব্যবহার করা হতে পারে।

বৃহস্পতিবার তিনি আরও বলেন, ইউক্রেন থেকে দখল করা দোনেস্ক এবং লুহানস্কসহ অন্যান্য অঞ্চলে গণভোটের ব্যবস্থা করা হবে এবং গণভোট পরিচালনা করবেন রাশিয়ার নিয়োগ করা কর্মকর্তারা এবং এসব অঞ্চলের স্বাধীনতাকামী নেতারা।

মেদভেদেভ বলেন, এ সমস্ত দখল করা অঞ্চল রাশিয়ার সঙ্গে একইভূত হবে এবং রাশিয়া সেগুলোকে গ্রহণ করবে, এসব অঞ্চলকে আর কখনো ইউক্রেনের কাছে ফেরত দেয়া হবে না। এই সমস্ত অঞ্চলের নিরাপত্তা রক্ষার জন্য উল্লেখযোগ্যভাবে রাশিয়ার সেনা মোতায়েন করা হবে।

তিনি বলেন, রাশিয়ার ভূখণ্ড রক্ষার জন্য শুধুমাত্র সেনা সমাবেশ করা হবে না বরং নিরাপত্তা রক্ষার জন্য রাশিয়ার কৌশলগত পরমাণু অস্ত্র এবংঅন্য কৌশলগত অস্ত্র ব্যবহার করা হবে।

শুক্রবার থেকে দোনেস্ক এবং আরো কিছু অঞ্চলে গণভোট অনুষ্ঠিত হবে এবং ২৭ সেপ্টেম্বর পর্যন্ত এই গণভোট চলবে। গণভোটের মধ্য দিয়ে এ সমস্ত অঞ্চল রাশিয়ার সঙ্গে একইভূত হবে। গণভোটের বিরোধিতা করছে ইউক্রেন এবং পশ্চিমা বিশ্ব।

এ সম্পর্কে মেদভেদেভ বলেন, এই সমস্ত অঞ্চল গণভোটের মাধ্যমে রাশিয়ার সঙ্গে যুক্ত হলে তা রাশিয়ার ভূখণ্ড বলে গণ্য হবে। তখন সেখানে যেকোনো ধরনের হামলা, নিপীড়ন নির্যাতন সবই অপরাধ বলে বিবেচনা করা হবে এবং রাশিয়া তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। এই বিষয়টিকে ইউক্রেন এবং পশ্চিমা বিশ্ব ভয় পাচ্ছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ