36 C
আবহাওয়া
১:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ফুটবলে কম্বোডিয়ার বিপক্ষে বাংলাদেশের হ্যাটট্রিক

ফুটবলে কম্বোডিয়ার বিপক্ষে বাংলাদেশের হ্যাটট্রিক

ফুটবলে কম্বোডিয়ার বিপক্ষে

বিএনএ ডেস্ক: কম্বোডিয়ার বিপক্ষে উইঙ্গার রাকিবুল হোসেনের একমাত্র গোলে টানা তৃতীয় জয় পেয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ফিফা প্রীতি ম্যাচে কম্বোডিয়াকে ১-০ হারিয়েছে বাংলাদেশ। কম্বোডিয়ার বিপক্ষে এটি বাংলাদেশের টানা তৃতীয় জয়। দুই দলের পাঁচ সাক্ষাতে চারবারই জিতেছে বাংলাদেশ। অন্য ম্যাচটি ড্র হয়। কম্বোডিয়ার বিপক্ষে ৫ ম্যাচে ৬ গোল করেছে বাংলাদেশ, খেয়েছে ২টি।

দুই দলের সব শেষ মুখোমুখি হয় ২০১৯ সালের মার্চে। কম্বোডিয়ার নমপেনের অলিম্পিক স্টেডিয়ামে রবিউল হাসানের একমাত্র গোলে সেই ম্যাচ জিতেছিল বাংলাদেশ। তার আগের জয়টি আসে ২০০৯ সালে। সেই ফিফা প্রীতি ম্যাচে বাংলাদেশ জিতেছিল ১-০ গোলে।

বাংলাদেশের জয়সূচক গোল করেন রাকিব
বাংলাদেশের জয়সূচক গোল করেন রাকিব

আজকের ফিফা প্রীতি ম্যাচটি নমপেনে হলেও ভেন্যু ছিল মোরোদোক টেকো ন্যাশনাল স্টেডিয়াম। ম্যাচের শুরু থেকে পাল্টাপাল্টি আক্রমণে জমে ওঠে ম্যাচ। স্বাগতিক কম্বোডিয়া গোলের খোঁজে বারবারই আসতে চাইছিল বাংলাদেশের বক্সে। দুই-তিনবার গোলের সুযোগও তারা তৈরি করেছিল। বাংলাদেশও সুযোগ পেয়েই উঠেছে প্রতি-আক্রমণে।

১৫ মিনিটে বিশ্বনাথের লম্বা থ্রোয়ে অধিনায়ক জামাল ভূঁইয়া প্রায় ফাঁকায় বল পেয়ে যান। কিন্তু বলটা জালে রাখতে পারেননি। তাঁর টোকা চলে যায় পোস্টের বাইরে দিয়ে। প্রায় মাঝমাঠ থেকে বল নিয়ে দ্রুতগতিতে মতিন মিয়া এগিয়ে যান কম্বোডিয়ার বক্সের দিকে। অনেকটা দূর এগিয়ে তিনি বল বাড়ান রাকিবকে উদ্দেশ করে। রাকিবও সঙ্গে থাকা ডিফেন্ডারকে ছিটকে বলের নিয়ন্ত্রণ নিয়ে নেন। অসাধারণ প্লেসিংয়ে বক্সের প্রায় ওপর থেকে ২৩ মিনিটে গোল করেন রাকিব।

গোল শোধের অনেক চেষ্টাই করেছে কম্বোডিয়া। কিন্তু বাংলাদেশের রক্ষণ ও গোলকিপার আনিসুর রহমান ছিলেন সতর্ক। ২০১৯ সালের মতো আজকের ম্যাচের আগেও বাংলাদেশ ফিফা র‌্যাঙ্কিংয়ের ১৯২তম স্থানে। ২০১৯ সালে কম্বোডিয়া ছিল ১৭২ নম্বরে, বর্তমানে ১৭৪ নম্বরে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ