34 C
আবহাওয়া
৭:২১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » জঙ্গিগোষ্ঠীর সঙ্গে সরাসরি সম্পৃক্ত বিএনপি:তথ্যমন্ত্রী

জঙ্গিগোষ্ঠীর সঙ্গে সরাসরি সম্পৃক্ত বিএনপি:তথ্যমন্ত্রী

জঙ্গিগোষ্ঠীর সঙ্গে সরাসরি সম্পৃক্ত বিএনপি:তথ্যমন্ত্রী

বিএনপি ঢাকা: বিএনপি-জামায়াত জঙ্গিগোষ্ঠী দিয়ে ২১শে আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছিল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তারা দেশকে জঙ্গিদের অভয়রাণ্য বানিয়েছিল বলেও অভিযোগ করেন তিনি।

সোমবার(২৩ আগস্ট)জাতীয় প্রেসক্লাবে ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহত আইভি রহমান স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

সে সময় তিনি আরও বলেন, হরকাতুল জিহাদসহ অন্যান্য জঙ্গিগোষ্ঠীর লোকজনকে কিভাবে তাদের দায়িত্ব ভাগ করে দেয়া হয়েছিল, সেই স্বীকারোক্তিমূলক সাক্ষাৎকার সামাজিক যোগাযোগমাধ্যমে এখনও পাওয়া যায়। খালেদা জিয়া সরকারের প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতায় হাওয়া ভবনের পরিচালনায় সেনাবাহিনীর ব্যবহৃত গ্রেনেড দিয়ে ২১ আগস্টে গ্রেনেড হামলা পরিচালনা করা হয়েছিল। তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর নিজের হাতে গ্রেনেড সরবরাহ করেছিলেন। এ বিষয়ে তারেক রহমান, লুৎফুজ্জামান বাবর, ফাঁসির দণ্ডপ্রাপ্ত সাবেক উপমন্ত্রী আব্দুস সালামের উপস্থিতিতে হাওয়া ভবনের বৈঠকে কিভাবে পরিকল্পনা হয়েছে সব আজ দিবালোকের মতো স্পষ্ট।

হাছান মাহমুদ বলেন, যে সমস্ত জঙ্গিগোষ্ঠী আফগানিস্তানে তালেবানদের সঙ্গে যুক্ত ছিল, যারা এই দেশকে তালেবানী রাষ্ট্র বানাতে চায়। তালেবান যখন কাবুল দখল করলো তখন ডা. জাফরুল্লাহ কি বলেছেন সে বিষয়ে দেশবাসী অবগত আছেন। তৎকালীন খালেদা জিয়ার সরকার এবং তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলা পরিচালনা করার জন্য জঙ্গিদের কাজে লাগিয়েছিলেন।  তারাই  শাহ  এম এস কিবরিয়া, আহসান উল্লাহ মাস্টারকে হত্যাসহ বিভিন্ন জায়গা গ্রেনেড হামলা ও বোমা হামলা করেছিল। অর্থাৎ বিএনপি জঙ্গিগোষ্ঠীর সঙ্গে সরাসরি সম্পৃক্ত। যারা এই রাজনীতি করে তারা কখনো দেশ ও জাতির কল্যাণ বয়ে আনতে পারে না। বিএনপি-জামায়াত এবং সংশ্লিষ্ট জঙ্গিগোষ্ঠীগুলোর এ ধরণের জিঘাংসার অপরাজনীতি যদি বন্ধ না হলে দেশে রাজনীতি কখনোই পরিশুদ্ধ হবে না বলে জানান তথ্য ও সম্প্রচার মন্ত্রী।

১৫ই আগস্ট ও ২১শে আগস্ট শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। পাশাপাশি প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানকে নারী জাগরণের অগ্রদূত হিসেবে উল্লেখ করেন হাছান মাহমুদ।

স্মরণসভায় পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক বলেন, ১৫ আগস্ট ও ২১ শে আগস্টের ষড়যন্ত্রকারীরা এখনো ফণা তুলতে চায়। দেশবিরোধী এসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে দেশের সকলকে আওয়ামী লীগের পতাকা তলে ঐক্যবদ্ধ হতে হবে।

আইভি রহমান পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই স্মরণসভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা এম. এ. করিম, আইভি রহমান পরিষদের যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান খোকা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, রাজনীতিবিদ রোকন উদ্দিন পাঠান, ন্যাপ ভাসানী সভাপতি এম, এ ভাসানী, আইভি রহমান পরিষদ সদস্য আজিজুর রহমান, মাহবুব হোসেন, খালেকুজ্জামান, হোসনে আরা জলি, সমীরণ রায়সহ অনেকে।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ