28 C
আবহাওয়া
১২:৪৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » সংযুক্ত আরব আমিরাত ভিসা বন্ধ করে দিল

সংযুক্ত আরব আমিরাত ভিসা বন্ধ করে দিল

সংযুক্ত আরব আমিরাত

প্রবাস ডেস্ক :  নিয়মবহির্ভূতভাবে বিক্ষোভ করার অভিযোগে বাংলাদেশি কর্মীদের জন্য নতুন ভিসা ইস্যু বন্ধ করে দিয়েছে সংযুক্ত আরব আমিরাত(ইউএই) সরকার। মঙ্গলবার(২৩ জুলাই) ইউএই  সরকারের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা নিয়মবহির্ভূত। এই নিয়ম ভঙ্গ করার কারণে সংযুক্ত আরব আমিরাত ভিসা বন্ধ করে দিয়েছে। তবে কত দিনের জন্য এ ভিসা বন্ধ করা হয়েছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভের দায়ে ৫৭ প্রবাসী বাংলাদেশিকে কারাদণ্ড দেয়া হয়েছে। তাঁদের মধ্যে ৩জনকে যাবজ্জীবন, ৫৩ জনকে ১০ বছর করে  এবং একজনকে ১১ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

তাদের বিরুদ্ধে আনীত অভিযোগে বলা হয়, প্রবাসী ওই বাংলাদেশিরা গত শুক্রবার ইউএইর কয়েকটি রাস্তায় একত্রিত হয়ে বিক্ষোভ দেখান এবং দাঙ্গা-হাঙ্গামায় উসকানি দেন। দ্রুত তদন্তের মাধ্যমে তাঁদের বিচার করা হয়েছে। সাজা ভোগ শেষে তাঁদের দেশে ফেরত পাঠানো হবে।

 

সূত্র জানায়, বাংলাদেশের কোটাবিরোধী আন্দোলনের সমর্থন করে সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করে কিছু  প্রবাসী বাংলাদেশি। এই বিক্ষোভের দায়ে ভিসা বন্ধ করা হয়েছে বলে ঢাকায় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সূত্রে নিশ্চিত হওয়া গেছে। বাংলাদেশের পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় ভিসা চালু করার সম্ভাবনা রয়েছে বলে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় আশা করছে।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ