31 C
আবহাওয়া
১০:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » হজযাত্রী নিয়ে চট্টগ্রাম ছাড়লো বিমানের প্রথম ফ্লাইট

হজযাত্রী নিয়ে চট্টগ্রাম ছাড়লো বিমানের প্রথম ফ্লাইট


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম থেকে জেদ্দা ও মদিনা গন্তব্যে ২০টি হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।  সোমবার (২২ মে) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৯ জন হজযাত্রী নিয়ে হজ ফ্লাইট বিজি৩৪০১ মদিনার উদ্দেশে ছেড়ে গেছে।

সোমবার রাতে চট্টগ্রামে হজ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমানের মহাব্যবস্থাপক (বিপণন) মোহাম্মদ সালাহউদ্দিন, মহাব্যবস্থাপক জনসংযোগ তাহেরা খন্দকার, হাব এর চট্টগ্রাম অঞ্চলের প্রেসিডেন্ট মোহাম্মদ শাহ আলম, আটাবের চট্টগ্রাম অঞ্চলের চেয়ারম্যান মো. আবু জাফর।

অতিথিরা হোল্ডিং লাউঞ্জে হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং দেশ ও জাতির মঙ্গলকামনা করে হজযাত্রীদের সঙ্গে মোনাজাতে অংশ নেন।

এ বছর ১ লাখ ২২ হাজার ২২১ জন বাংলাদেশি হজ পালনের জন্য সৌদি আরব যাবেন। এর মধ্যে বিমান ৬১ হাজার ১১১ জন হজযাত্রী পরিবহন করবে। প্রি-হজে মোট ১৬২টি হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান। এবছর হজযাত্রী পরিবহনে বিমানের নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ইআর এর পাশাপাশি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ব্যবহৃত হচ্ছে।

বাংলাদেশ থেকে ২০২৩ সালের প্রথম হজ ফ্লাইট বিজি ৩০০১ গত ২১ মে ঢাকা থেকে জেদ্দা পৌঁছেছে। বিমানের প্রি-হজ ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ