24 C
আবহাওয়া
৪:৩১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ইবি রোটার‌্যাক্ট ক্লাবের নেতৃত্বে আজাদ-জামিউল

ইবি রোটার‌্যাক্ট ক্লাবের নেতৃত্বে আজাদ-জামিউল

ইবি রোটার‌্যাক্ট ক্লাবের নেতৃত্বে আজাদ-জামিউল

বিএনএ, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোটার‌্যাক্ট ক্লাবের ২০২১-২২ রোটাবর্ষের জন্য নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি পদে লোকপ্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রোটা. আখতার হোসেন আজাদ এবং সাধারণ সম্পাদক পদে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রোটা. জামিউল ইকবাল নির্বাচিত হয়েছেন।

শনিবার (২২ মে) প্রধান নির্বাচন কমিশনার ও ক্লাবের সাবেক সভাপতি রোটা. মোরশেদ হাবিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, নির্বাচনে সভাপতি পদে আখতার হোসেন আজাদ ও সাধারণ সম্পাদক পদে জামিউল ইকবাল-এর প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক পরামর্শক্রমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন। এছাড়া সারা বিশ্বের ন্যায় আগামী ১ জুলাই রাত ১২টায় তারা সংক্রিয়ভাবে স্ব স্ব পদে দায়িত্বপ্রাপ্ত হবেন।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্যে প্রধান পর্যবেক্ষক হিসেবে নির্বাচনী কার্যক্রম পর্যবেক্ষণ করেন রােটার‍্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটির সাবেক সভাপতি রােটা. শহিদুল ইসলাম এবং সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক সভাপতি রােটা. ইমরান নাজির ও সাবেক সহ-সভাপতি রােটা. শারমিন আক্তার।

এবছর করোনা পরিস্থিতিতে ক্যাম্পাস বন্ধ থাকায় ক্লাবের সদস্যদের অনলাইনে, তফসিল ঘোষণা করে অনলাইনের মাধ্যমে এ নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচন প্রক্রিয়ায় সার্বিক সহযােগিতা প্রদান করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন ২০২১-২২ রোটাবর্ষ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার।

উল্লেখ, রোটার‍্যাক্ট ক্লাব রোটারী ইন্টারন্যাশনালের যুব সংগঠন। যাহা বিশ্বে সর্ববৃহৎ যুব সংগঠন হিসেবে পরিচিত। ‘সেবার মাধ্যমে বন্ধুত্ব’ স্লোগানকে সামনে রেখে ১৯৬৮ সালের ১৩ মার্চ মার্কিন যুক্তরাষ্ট্রে সংগঠনটি যাত্রা শুরু করে।

প্রতিষ্ঠার পর থেকে বিশ্বের ১৯০টিরও অধিক দেশে শিক্ষা ও সহযোগিতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। ১৯৯২ সালে সংগঠনটি ইসলামী বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে। নেতৃত্ব গঠন, ক্যারিয়ার উন্নয়ন,রক্তদান, পথশিশু ও ছিন্নমূলদের সহযোগিতাসহ বিভিন্ন স্বেচ্ছাসেবীমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রাচীন এই সংগঠনটি।

বিএনএনিউজ/তারিক,মনির

Loading


শিরোনাম বিএনএ