27 C
আবহাওয়া
৯:৪৫ পূর্বাহ্ণ - অক্টোবর ১৮, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় আরও ৫৪ ফিলিস্তিনি নিহত

গাজায় আরও ৫৪ ফিলিস্তিনি নিহত

গাজা উপত্যকার শরণার্থী শিবিরে আগুন

বিশ্ব ডেস্ক : ফিলিস্তিনের গাজা উপত্যকায়  ইসরাইলি হামলায় গত ২৪ ঘণ্টায়(২২-২৩ এপ্রিল সকাল ৮টা)  আরও ৫৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এই সময়ে আহত হয়েছেন ১০৪ জন। এ নিয়ে গত বছরের ৭ অক্টোবর থেকে চলমান এই যুদ্ধে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ হাজার ১৫১ জনে। আহতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭ হাজার ৮৪ জনে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার(২২ এপ্রিল) রাতে এ তথ্য জানিয়েছে। খবর  আলজাজিরার।

এক বিবৃতিতে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, অনেক মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকে আছে। কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছতে পারছেন না।

জাতিসংঘের মতে, গাজায় ইসরাইলি আগ্রাসনে খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের তীব্র সংকটের মধ্যে ভূখণ্ডের ৮৫ শতাংশ বাসিন্দা অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত হয়েছে। সেই সঙ্গে অঞ্চলটির ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

মার্কিন বিশ্ববিদ্যালয়ে  ইসরাইলবিরোধী বিক্ষোভ

ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়, বার্কলে এবং লস অ্যাঞ্জেলসের সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়সহ যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে  ইসরাইলবিরোধী বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।সবচেয়ে তীব্র বিক্ষোভ হচ্ছে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে। গাজা যুদ্ধে ইসরাইলের ভূমিকার সমালোচনা করে সম্প্রতি কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে যে বিক্ষোভ হচ্ছে, তাতে এখন অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও অংশ নিচ্ছে।

সামাজিক মিডিয়ার পোস্ট এবং স্থানীয় মিডিয়ার প্রতিবেদনগুলোতে বলা হয়েছে, নিউ ইয়র্ক ইউনিভার্সিটি, এমআইট, টাফটস ইউনিভার্সিটি, ইমারসন কলেজসহ বিভিন্ন ক্যাম্পাসে বিক্ষোভকারীরা তাঁবু খাঁটিয়ে অবস্থান গ্রহণ করেছে।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ