24 C
আবহাওয়া
১১:৩৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দুপুরে শিক্ষামন্ত্রীর সঙ্গে ফের আলোচনায় বসবে শাবি শিক্ষার্থীরা

দুপুরে শিক্ষামন্ত্রীর সঙ্গে ফের আলোচনায় বসবে শাবি শিক্ষার্থীরা


বিএনএ, শাবিপ্রবি: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান অচলাবস্থা নিরসনে শিক্ষামন্ত্রী ড. দীপু মনির সঙ্গে আলোচনায় কোনো ফলাফল না আসায় অনশন চলমান রেখেছে শিক্ষার্থীরা। তবে বিষয়টি সমাধান করার জন্য ফের শাবিপ্রবির শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তারই পরিপেক্ষিতে আজ রোববার ( ২৩ জানুয়ারি) দুপুর ১টার দিকে আবার আন্দোলনরত শিক্ষার্থী ও শিক্ষামন্ত্রীর মধ্যে অনলাইনে আলোচনা হবে বলে জানা গেছে।

শনিবার রাতে হওয়া আলোচনায় শিক্ষামন্ত্রী অনশনরত শিক্ষার্থীদের আহ্বান করেন অনশন ভাঙতে। এছাড়া উপাচার্যর পদত্যাগের যে দাবি তারা করছেন সেটি থেকে সরে আসার অনুরোধ করেন।

কিন্তু শিক্ষার্থীরা নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেন, তারা কোনোভাবেই উপাচার্যর পদত্যাগের আন্দোলন থেকে সরে আসবেন না।যারা অনশন করছেন, তারাও ফলাফল না আসা পর্যন্ত অনশন ভাঙবেন না।

আলোচনা শেষে আড়াইটার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তাদের পক্ষে কথা বলেন সাব্বির হোসেন, নাফিসা আনজুম ও মোহাইমিনুল বাশার রাজ। তারা বলেন, শিক্ষামন্ত্রীর সাথে আলোচনায় আমরা পুরো ঘটনাপ্রবাহ বলেছি। সব শুনে তিনি বলেছেন, এটা সমাধান করতে তো একটু সময় লাগতে পারে। আমরা যেন আপাতত অনশন বন্ধ করি এবং আলোচনা চালিয়ে যাই। আমাদের অনশনরত শিক্ষার্থীরা তখন শিক্ষামন্ত্রীকে বলেছেন, আমরা একটি দাবিতেই থাকতে চাই। যতক্ষণ পর্যন্ত ভিসি পদত্যাগ না করবে আমরা অনশন চালিয়ে যাব। মন্ত্রী তখন আমাদের বলেছেন, আলোচনা চালিয়ে যাই। আমরা তাতে সায় দিয়েছি।

তারা আরও বলেন, হয়তো আবারো এ বিষয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের আলোচনা হতে পারে। দুপুর একটার পর শিক্ষামন্ত্রী ফ্রি হবেন। তখন আমরা আলোচনায় বসতে পারি। আলোচনার মাধ্যমে অন্য পথ বের করার কথা বলেছেন শিক্ষামন্ত্রী। তবে আমরা বলেছি, এই ভিসির ক্যাম্পাসে থাকাই আমাদের জন্য সবচেয়ে বড় ক্ষতি। ভিসি না সরলে অনশন চলবে।

উল্লেখ, শুক্রবার শিক্ষামন্ত্রীর সাথে আন্দোলনকারীদের মুঠোফোনে কথা বলিয়ে দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। এসময় শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের সাথে আলোচনার প্রস্তাব দেন এবং প্রতিনিধি দল ঢাকায় আসার আহ্বান জানান। প্রথমে শিক্ষার্থীরা ঢাকায় আসতে সম্মত হলেও পরে অনশনকারী সহপাঠীদের কথা বিবেচনায় ঢাকায় না গিয়ে অনলাইনে আলোচনার প্রস্তাব দেন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি প্রতিনিধি দল ঢাকায় গিয়ে শিক্ষামন্ত্রীর সাথে বৈঠক করেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ