29 C
আবহাওয়া
৪:২৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ‘শেখ হাসিনা: দ্য এসেন্স অফ হার ওয়ার্ল্ড’ বইয়ের মোড়ক উন্মোচন

‘শেখ হাসিনা: দ্য এসেন্স অফ হার ওয়ার্ল্ড’ বইয়ের মোড়ক উন্মোচন

‘শেখ হাসিনা: দ্য এসেন্স অফ হার ওয়ার্ল্ড’ বইয়ের মোড়ক উন্মোচন

বিএনএ, ঢাকা: প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সম্প্রতি লন্ডনের ক্লারিজেস হোটেলে ‘শেখ হাসিনা: দ্য এসেন্স অব হার ওয়ার্ল্ড’ বইয়ের মোড়ক উন্মোচন করেছেন। এরপর ফিলামেন্ট পাবলিশিং-এর ব্যবস্থাপনা পরিচালক ক্রিস ডে প্রেস সচিবকে বইটির একটি বিশেষ সংস্করণ প্রদান করেন।

লন্ডন ভিত্তিক আন্তর্জাতিক প্রকাশনা সংস্থা ফিলামেন্ট পাবলিশিং লিমিটেড বাংলাদেশি সাংবাদিক আশেকুন নবী চৌধুরীর লেখা বইটি প্রকাশ করেছে। এই বইয়ে মোট পাঁচটি অধ্যায়ে লেখক শেখ হাসিনার চার দশকব্যাপী লেখাগুলোর বিস্তারিত পর্যালোচনা করে তার রাজনৈতিক ক্যারিয়ারের সমান্তরালে এক শক্তিশালী সাহিত্যিক সত্ত্বার পরিচয় তুলে ধরেছেন।

লেখক এই দুই সত্ত্বার বিশ্বাস ও আদর্শের একটি সুস্পষ্ট মেলবন্ধন দেখিয়েছেন। এছাড়া শেখ হাসিনার লেখায় জীবনের গভীর ও অর্থপূর্ণ যে দৃষ্টিভঙ্গি প্রতিফলিত হয়েছে তাও এই বইয়ের অন্যতম পর্যালোচনার বিষয় হিসেবে উঠে এসেছে। এছাড়া সাহিত্য জগতে শেখ হাসিনার অভিযাত্রার একটি ধারাবাহিক চিত্র তার প্রধান প্রধান লেখাগুলোর উদ্ধৃতিসহ তুলে ধরায় বইটি গবেষণার সহায়ক হয়ে ওঠেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম সম্প্রতি লন্ডনের ক্লারিজেস হোটেলে বইটির মোড়ক উন্মোচন করেন, যেখানে শেখ হাসিনার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পাওয়ার পর ১৯৭২ সালের ৮ জানুয়ারি তাঁর ঐতিহাসিক আন্তর্জাতিক সংবাদ সম্মেলন করেছিলেন।

ইহসানুল করিমকে উদ্ধৃত করে বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের একটি রোল মডেল হিসেবে এক বিশেষ মর্যাদার আসনে অধিষ্ঠিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা নিয়ে গবেষণামূলক নতুন বইটিতে তার রাজনৈতিক সাফল্যের পাশাপাশি সাহিত্যিক সত্বার বলিষ্ঠতাও সুন্দরভাবে তুলে ধরা হয়েছে।

অনুষ্ঠানে ফিলামেন্ট পাবলিশিংয়ের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস ডে প্রেসসচিবকে বইটির একটি বিশেষ সংস্করণ উপহার দেন। এসময় লন্ডনে বাংলাদেশের প্রেস মিনিস্টার ও বইয়ের লেখক আশেকুন নবী চৌধুরী, তার স্ত্রী সামছুন নাহার লুনা ও ডেপুটি প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন উপস্থিত ছিলেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ