40 C
আবহাওয়া
৬:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিজয়ের কান্না

বিজয়ের কান্না

বিজয়ের কান্না

বিএনএ ডেস্ক : এ কান্না বিজয়ের । অঘটনের তপ্ত অশ্রু। শক্তিশালী আর্জেন্টিনাকে হারিয়ে সৌদি আরবের মহাবিজয়ের লোনাজল।  শক্তি-সামর্থ্য, ঐতিহ্য, সাফল্য সব দিক থেকেই সৌদি আরবের চেয়ে যোজন-যোজন ব্যবধানে এগিয়ে আর্জেন্টিনা। কিন্তু সব হিসেব নিকেশ পাল্টে দিয়ে সৌদির অঘটন বড় ঘটনায় রূপ নিল।

৩৬টি ম্যাচ টানা অপরাজিত ছিল আর্জেন্টিনা।২০১৯ সালের কোপা আমেরিকার ফাইনালে সর্বশেষ ব্রাজিলের কাছে হেরেছিল তারা। এরপর থেকে টানা অপরাজিত তারা। কোপা আমেরিকা, বিশ্বকাপ বাছাই এবং ফিফা ফ্রেন্ডলি কোনো ম্যাচেই তারা হারেনি।

এরমধ্যে আবার ২০২১ সালের কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিলকে হারিয়েই শিরোপা জয় করে তারা।

ইতিহাস বদলে যাওয়ার মত ঘটনা ঘটে গেলো সৌদি আরবের হাতে। কাতারের লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে আচমকা বড় অঘটনের শিকার হতে হলো আর্জেন্টিনাকে।

ম্যাচের শুরু থেকেই মেরে খেলছিলেন সৌদি ফুটবলাররা। ম্যাচের ৮ম মিনিটে কর্নার কিক পেয়েছিল আর্জেন্টিনা। মেসি কিক নেওয়ার সময় বক্সের মধ্যে লিয়ান্দ্রো পারদেসকে ধাক্কা ফেলে দেন আল বুলাইহি। এরপরই ভিএআর চেক করে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নিখুঁত শটে বল জালে পাঠিয়ে দেন মেসি।

২২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারত আর্জেন্টিনা। সৌদির জালে বল পাঠিয়ে দিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু ভার-এর সাহায্যে তা বাতিল হয়। মেসি অফসাইড হয়ে ছিলেন। ২৮তম মিনিটে আরও একটি গোল বাতিল হয় অফসাইডে। এবার লাউতেরো মার্টিনেজ। ৩৫তম মিনিটে তৃতীয়বারের মতো অফসাইডের কারণে আর্জেন্টিনার গোল বাতিল হয়। আবারও সেই লাউতেরো মার্টিনেজ অফসাইড হয়ে ছিলেন।

বিরতির পর ৪৮তম মিনিটে আর্জেন্টিনাকে স্তব্ধ করে দেয় সৌদি আরব। ডিফেন্সের মারাত্মক ভুলে আল সেহেরির দারুণ গোলে ম্যাচে আসে সমতা। পাঁচ মিনিট পরই বক্সের বাইরে বল পেয়ে ডান পায়ের শটে গোল করলেন সালেম আলদাওশারি।সৌদি এগিয়ে যায় ২-১ ব্যবধানে। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। কিন্তু সৌদির জমাট রক্ষণ কিছুতেই ভেদ করতে পারছিলেন না মেসি-ডি মারিয়ারা। ৯০ মিনিটে মেসির দারুণ শট অসাধারণ দক্ষতায় ঠেকিয়ে দেন সৌদি গোলকিপার। বিনিময়ে তাকে হলুদ কার্ড দেখতে হয়। শেষ পর্যন্ত ২-১ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে সৌদি আরব।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ