27 C
আবহাওয়া
৮:৫১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগ জাতিকে গভীর সংকটে ফেলেছে: ফখরুল

আওয়ামী লীগ জাতিকে গভীর সংকটে ফেলেছে: ফখরুল

মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: আওয়ামী লীগ সরকার দেশ ও জাতিকে বড়ো সংকটে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আওয়ামী লীগ নিজেরা গভীর সংকটে পড়েছে এবং দেশ ও জাতিকে আরও বড়ো সংকটে ফেলেছে। এটা একটা ক্রিটিক্যাল টাইম মুমেন্ট। যদি নির্বাচন ঠিকমতো না হয়, নির্বাচনে যদি জনপ্রতিনিধি সঠিকভাবে নির্বাচিত না হয়, সে দেশ কীভাবে চলবে।’

মঙ্গলবার (২২ নভেম্বর) ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলায় আহত সাবেক সাংসদ রুমনা মাহমুদকে দেখার পর সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

ঢাকায় দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় ‘সরকারের গভার্নেন্সের চিত্র’ ফুটে উঠেছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ কোনোভাবেই সন্ত্রাস ছাড়া টিকতে পারে না। প্রতিপক্ষকে তারা সহ্য করতে পারে না। সন্ত্রাসের মধ্য দিয়েই প্রতিপক্ষকে তারা দূর করে দিতে চায়। ত্রাস না করলে তারা শাসন করতে পারে না এটা হচ্ছে তাদের পুরনো অভ্যাস।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, আজকে বাংলাদেশের সংকট যদি তারা উপলব্ধি করতে পারত, দেশ একেবারে গভীর সংকটে পড়েছে। খাদের কিনারে পড়ে গেছে। একদিকে অর্থনৈতিক সংকট অন্যদিকে রাজনৈতিক সংকট। এটাকে তারা যদি সমাধান না করে, তাহলে দেশের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে গণতন্ত্রকে ধ্বংস করেছে। তাদের মধ্যে রাজার ভাব আছে আর বাকিরা সব প্রজা। এই ধারণা থেকে গণতন্ত্রের কালচারকে ধ্বংস করে ফেলা হয়েছে।

ফখরুল বলেন, ‘ভাবতে খুব কষ্ট হয় আমরা গণতন্ত্রের জন্য স্বাধীনতার লড়াই করেছি। আর গত ৫০ বছরে আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই গণতন্ত্রকে ধ্বংস করেছে। তারা হুংকার দিয়ে যেসব কথা বলে তা একটি সন্ত্রাসী ভাব। এই ভাব নিয়ে দেশে গণতন্ত্রকে সুষ্ঠুভাবে পরিচালনা করা যায় না। সুষ্ঠুভাবে দেশ পরিচালনা করা যায় না। ভবিষ্যৎ প্রজন্মের জন্য কী দিচ্ছেন। আপনি কোন সমাজ তৈরি করছেন? চারিদিকে তাকালে চুরি, গুন্ডামি, মারামারি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ