38 C
আবহাওয়া
৬:২৮ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » তিনমাসের মাথায় সিইউএফএল এমডির বদলি

তিনমাসের মাথায় সিইউএফএল এমডির বদলি

সিইউএফএল

বিএনএ, আনোয়ারা : চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল) ব্যবস্থাপনা পরিচালক( এমডি) চলতি দায়িত্ব হিসেবে গত ২৪ আগস্ট নিয়োগ পান মোহাম্মদ শহীদুল্লাহ খান। এর আগে তিনি তারাকান্দি জামালপুরে যমুনা ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের (জে এফসিএল) মহাব্যবস্থাপক (অপারেশন) হিসেবে কর্মরত ছিলেন।

রাষ্ট্রায়ত্ত সার কারখানা চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমেটেডের (সিইউএফএল) এমডি হিসেবে নিযুক্ত হওয়ার পর গত চার মাসে সিইউএফএলের নিজস্ব ভূমি রক্ষায় অদক্ষতা ও কারখানার নানা দুর্নীতিতে যুক্তের অভিযোগে সিইউএফএল এমডি শহীদুল্লাহ খান কে তিন মাসের মাথায় বদলি করা হয়েছে।

রোববার (২০ নভেম্বর) বিসিআইসির চিফ অব পার্সোনাল মোহাম্মদ জাকির হোসেন (চলতি দায়িত্ব) স্বাক্ষরিত এক দপ্তরাদেশে এই বদলির আদেশ দেয়া হয়। তবে দপ্তরাদেশে কী কারণে বদলি করা হয়েছে তা উল্লেখ করা হয়নি।বিসিআইসির এক সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সূত্র আরো জানা যায়, সিইউএফএলের নতুন এমডি হিসেবে দায়িত্ব পালন করবেন, রাঙ্গাদিয়া ডিএপিএফসিএলের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান।

এদিকে বদলিকৃত সিইউএফএল এমডি শহীদুল্লাহকে বদলি করে জামালপুরের, তারাকন্দি জেএফসিএল-এ ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) নিয়োগ দেয়া হয়েছে।

আরও পড়ুন : সিইউএফএল-এ এ্যমুনিয়া প্লান্টে আগুন

তিনি সিইউএফএল এ যোগ দেয়ার আগে জে এফসিএল এর মহাব্যবস্থাপক(অপারেশন) হিসেবে কর্মরত ছিলেন।

এদিকে তিন মাসের মাথায় এমডিকে ফের বদলির বিষয়ে সিইউএফএলের একটি সূত্র বলছে, সিইউএফএলের নিজস্ব ভূমি জালিয়াতির আশ্রয় নিয়ে বিএস করে দখলে নিয়েছে প্রভাবশালী একটি মহল। কোটি টাকার এই ভূমি উদ্ধারে কোন পদক্ষেপ না নেয়া, বেশ কিছু টেন্ডার প্রক্রিয়ায় প্রভাব খাটানোর অভিযোগ উঠেছে। যার ফলে বিসিআইসি তিন মাসের মাথায় ফের এমডি কে বদলি করেছে।

বদলির বিষয়ে জানতে ব্যবস্থাপনা পরিচালক শহীদুল্লাহ খানকে একাধিকবার মোবাইল ফোনে কল করা হলেও তিনি কল রিসিভ করেন নি।

বিএনএ/ নাবিদ, এমএফ,জিএন

Loading


শিরোনাম বিএনএ