29 C
আবহাওয়া
৮:০০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পি কে হালদারকে মার্চের মধ্যে ফেরত দেবে ইডি

পি কে হালদারকে মার্চের মধ্যে ফেরত দেবে ইডি

পি কে হালদার

বিএনএ ডেস্ক: বাংলাদেশ থেকে কয়েক হাজার কোটি টাকা পাচারের মামলার মূল অভিযুক্ত পি কে হালদারকে আগামী বছরের মার্চের মধ্যে ফেরত দেবে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা ইডি জানায়, বন্দি প্রত্যর্পণ চুক্তির আওতায় আগামী মার্চের মধ্যে বাংলাদেশের কাছে পি কে হালদারকে ফেরত দেবে তারা।

এদিকে, বৃহস্পতিবার পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে ফের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে কলকাতার একটি বিশেষ আদালত। আগামী ১৭ নভেম্বর পর্যন্ত বাংলাদেশের পলাতক এই আসামিদের জেল হেফাজতে রাখার নির্দেশ দেয়া হয়।

বৃহস্পতিবার কলকাতার সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের চার নম্বর আদালতের বিচাররক বিদ্যুৎকুমার রায় পি কে হালদার ও তার সহযোগীদের জেল হেফাজতের এই নির্দেশ দেন। এর আগে সকালের দিকে পি কে হালদার ও তার ৫ সহযোগীকে আদালতে তোলা হয়। পরে আদালতের বিচারক শুনানি শেষে অভিযুক্তদের আগামী ১৭ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন।

গত ১৪ মে ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর চব্বিশ পরগনা জেলার অশোক নগরের একটি বাড়ি থেকে পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ