39 C
আবহাওয়া
৬:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » মাদরাসা ছাত্রদেরও প্রযুক্তি ও গবেষণায় মনযোগ দিতে হবে-মিজানুর রহমান মজুমদার

মাদরাসা ছাত্রদেরও প্রযুক্তি ও গবেষণায় মনযোগ দিতে হবে-মিজানুর রহমান মজুমদার

ফেনী জেলা মাদ্রাসা বৃত্তি

ফেনী প্রতিনিথি:  ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ)সম্পাদক,বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার বলেছেন,  মাদরাসা শিক্ষার্থীদের ইসলামের সঠিক জ্ঞানার্জন এবং তা নিজ জীবনে প্রয়োগ করতে হবে। ইসলামী শিক্ষার পাশাপাশি মাদরাসা শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় পারদর্শী হতে হবে।

বৃহস্পতিবার (২১জুলাই) বিকেলে ফেনীর ডিএম কমিউনিটি সেন্টারে ফেনী জেলা মাদ্রাসা বৃত্তি ফাউন্ডেশনের উদ্যোগে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

ফাউন্ডেশন সভাপতি মাওলানা শাহ্ মোহাম্মদ ইয়াছিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা জাহিদুল ইসলামের সঞ্চালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, জেলা জমিয়াতুল মোদার্রেছীন এর সভাপতি অধ্যক্ষ মাওলানা হোছাইন আহমদ ভূঁইয়া। ফেনী জেলা মাদ্রাসা

ফেনী জেলা মাদ্রাসাবিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডিএম কমিউনিটি সেন্টারের স্বত্বাধিকারী, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী মোঃ শিব্বির আহমদ প্রমূখ।

অনুষ্ঠানে ফেনী জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষক, শিক্ষিকা, বৃত্তিপ্রাপ্ত ছাত্র- ছাত্রী, অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এতে ১৫০ জন কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট,সনদ ও নগদ অর্থ প্রদান করা হয়।

মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার
মোহাম্মদ মিজানুর রহমান মজুমদারকে( ডানে) ক্রেস্ট  প্রদান

অনুষ্ঠানে মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার আরও বলেন, মাদরাসা শিক্ষা ও আরবী ভাষা অধিক পরিমাণে চর্চা করতে এবং দেশ প্রেমিক, ঈমান ও আমলের মাধ্যমে নিজেদেরকে নবী করীম( সাঃ)এর যোগ্য উত্তরসূরী হিসেবে তৈরি করতে হবে। তিনি বলেন, সর্বাবস্থায় ইসলাম শান্তির ধর্ম। ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই।

বিএনএ সম্পাদক বলেন, আগামীতে যে চতুর্থ শিল্প বিপ্লব হতে চলেছে , তার সাথে খাপ খেতে এবং নিজেদের উপযুক্ত ও দক্ষ হিসেবে গড়ে তুলতে মাদরাসা ছাত্রদেরও প্রযুক্তি ও গবেষণায় মনযোগ দিতে হবে। আরবির পাশাপাশি ইংরেজি, বিজ্ঞান চর্চা এবং উচ্চতর গবেষণাকে গুরুত্ব দিতে হবে।

এবিএম নিজাম, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ