37 C
আবহাওয়া
১০:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দিল্লি সফরের সুযোগ পেল কুবি বিএনসিসি’র আরিফা

দিল্লি সফরের সুযোগ পেল কুবি বিএনসিসি’র আরিফা

দিল্লি সফরের সুযোগ পেল কুবি বিএনসিসি'র আরিফা

বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অর্থনীতি বিভাগের (২০১৮-১৯) শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিএনসিসি প্লাটুন এর ক্যাডেট কর্পোরাল আরিফা আক্তার ভারতের ৭৫ বছর প্রজাতন্ত্র দিবস পূর্তি উপলক্ষ্যে দিল্লিতে অনুষ্ঠিতব্য Special Youth Exchange Programme (YEP) -এ অংশগ্রহণে দিল্লি সফরে যাচ্ছেন। তিনি ময়নামতি রেজিমেন্টের অধীনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন থেকে দিল্লি সফরের জন্যে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। বাংলাদেশের যুব রাষ্ট্রদূত হিসেবে ভারতের দিল্লিতে সম্পূর্ণ সরকারি খরচে ভ্রমণের সুযোগ পাবেন। আগামী জুলাই মাসে তিনি দিল্লি সফরে যাবেন।
নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে ক্যাডেট কর্পোরাল আরিফা আক্তার বলেন, এই সফরটি আমার বিএনসিসি জীবনে অন্যতম একটা বড় প্রাপ্তি। এর আগেও বিএনসিসির থেকে কোন সফরে যাইনি। আশাকরি এর মাধ্যমে আমি সহ সবাই নিজের দেশকে প্রতিনিধিত্ব করব ও ভারত সম্পর্কে আরও জানতে পারব। এতে নিজেকে আরও যোগ্য করে তুলে দেশের মানুষের সাহায্য সহযোগিতা করতে চাই। তাছাড়া একাডেমিক পড়াশোনা পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত থাকা উচিত।
প্লাটুন কমান্ডার অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম, সেকেন্ড লেফটেন্যান্ট(বিএনসিসিও) বলেন, আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকুক। এটা কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের জন্য অনেক গর্বের বিষয়। এছাড়া এর আগে আমাদের ক্যাডেট মালদ্বীপ ও নেপালসহ সফর দিয়েছেন। আশাকরি ভবিষ্যতে আমাদের ক্যাডেট আরও এগিয়ে যাবে।
এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন সিইউও আমেনা আক্তার সুমি বলেন, বিএনসিসি থেকে সর্বদা শিক্ষার্থীদের সার্বিক মানসম্মত করে তোলার চেষ্টা করা হয়। পাশাপাশি শিক্ষার্থীদের দেশ গঠনে ও ক্রান্তিকালীন সময়ে সহযোগিতা করার জন্য আরও উৎসাহিত করা হয়। আরিফা আক্তারের জন্য শুভকামনা রইল।
উল্লেখ্য, এই পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন থেকে চার জন ক্যাডেট দিল্লি সফরে গিয়েছিলেন।
বিএনএ/ হাবিবুর রহমান হাবিব,ওজি

Loading


শিরোনাম বিএনএ