24 C
আবহাওয়া
১১:৩৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি ক্ষমতায় গেলে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে: ফখরুল

বিএনপি ক্ষমতায় গেলে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে: ফখরুল

বিএনপি ক্ষমতায় গেলে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে: ফখরুল

বিএনএ ডেস্ক: স্বাধীন গণমাধ্যম ছাড়া গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপ দেয়া সম্ভব না। দল হিসেবে এটা বিশ্বাস করে বিএনপি। ক্ষমতায় গেলে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টসহ সকল ধরনের বিতর্কিত আইন বাতিল করবে বিএনপি। পাশাপাশি ওয়েজ বোর্ড বাস্তবায়ন নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (২২ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘গণতন্ত্র হত্যায় গণমাধ্যম নিয়ন্ত্রণ আইন’, প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি যখন পালন করা হচ্ছে তখন অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ করছি, দেশের গণমাধ্যমকে পুরোপুরিভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে। নিয়ন্ত্রণ এমন এক পর্যায়ে গেছে, যারা স্বাধীনভাবে লিখতে চান, যারা স্বাধীনভাবে মত প্রকাশ করতে চান তারা সেটা করতেই পারছেন না, বরং তাদের ওপর বিভিন্ন রকম নির্যাতন এবং তাদের স্বাভাবিক পেশাগত যে দায়িত্ব সেই দায়িত্ব পালনে তারা বাধাগ্রস্ত হচ্ছেন।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার ক্ষমতায় আসার পর থেকেই অত্যন্ত সচেতন ও সুপরিকল্পিতভাবে নিয়ন্ত্রণ করতে গিয়ে সবার আগে তারা গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করা জরুরি মনে করেছে। ফখরুল দাবি করেন, গণমাধ্যমের যে প্রতিষ্ঠানগুলো আছে, এখন সোশ্যাল মিডিয়াও সরকারের গোয়েন্দা সংস্থা নিয়ন্ত্রণ করছে।

বলেন, পর্যবেক্ষণ এমন জায়গায় পৌঁছেছে, কোন জায়গায় কোন সাংবাদিক গেলেন, কার সঙ্গে দেখা করলেন, কোন সম্পাদকের সঙ্গে কারা দেখা করলেন সেটা পর্যন্ত তারা পর্যবেক্ষণে নিয়ে নিচ্ছে। প্রয়োজন অনুসারে সেটা তারা প্রকাশ করছে। বিএনপি মহাসচিব বলেন, যে আইনগুলো তৈরি করা হচ্ছে, এই আইনগুলো যথেষ্ট এ দেশের গণমাধ্যমের স্বাধীনতাকে পুরোপুরিভাবে নিয়ন্ত্রণ করার জন্য।

বিএনপি মহাসচিব বলেন, শুধু সাংবাদিক বা রাজনীতিক নয় পুরো জাতি আজ বিপন্ন হয়ে পড়েছে। রাষ্ট্র ও জাতিকে উদ্ধার করতে হলে ইস্পাত দৃঢ় ঐক্য গড়ে তুলতে না পারলে এখান থেকে মুক্ত হওয়ার কোনো পথ নেই।

Loading


শিরোনাম বিএনএ