29 C
আবহাওয়া
৬:৪৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি : ৯ জনকে জরিমানা

নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি : ৯ জনকে জরিমানা

নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি

বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহ ফুলবারিয়া উপজেলার বিভিন্ন বাজার থেকে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় নকল ব্যান্ডযুক্ত বিড়ি বাজারজাত করার দায়ে ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে।

কর ফাঁকি নকল ব্যান্ডরোল যুক্ত জনি বিড়ি, মন্টু বিড়ি, মহিনী বিড়ি, মিঠু বিড়ি বিক্রির দায়ে মো.জাকির হোসেন, জুলহাস মিয়া, মো.মামুন মিয়া, মোস্তাফিজ, ফরহাদ, হাসমত মাহাজন, বাচ্চু মিয়া, জানি বিড়ির ডিলার মো. দেলোয়ার হোসেন, মো. খাইরুল মাহাজন সহ ৯ জন পাইকারি ও খুচরা বিড়ি বিক্রেতাকে ৯টি মামলায় ৭৬,০০০/- (ছিয়াত্তর হাজার টাকা) অর্থদ- প্রদান করা হয়। অর্থদন্ডের সকল অর্থ নগদ আদায় করা হয়।

ময়মনসিংহ জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো মাইদুল ইসলাম এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানা যায়, একটি চক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি বাজারজাত করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত বিশেষ অভিযান চালিয়ে উপজেলার রাধাকানায়, দুরদুরিয়া, মিলন বাজার থেকে ২ লাখ ২৮ হাজার জাল ব্যান্ডরোল সম্বলিত বড়ি জব্দ করেন। সেখানে সরকারের রাজস্ব ফাঁকি দেয়ার উদ্দেশ্যে বিড়িতে নিজেদের মতো করে নকল ব্যান্ডরোল ছাপিয়ে তা যুক্ত করে সেই বিড়ি উপজেলার বিভিন্ন বাজারে বাজারজাত করা হত।

এ সময় সহকারী কমিশনার দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান, উপজেলার সকল বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি তুলে ফেলতে স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয়।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিএনএনিউজ/ হামিমুর রহমান/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার