37 C
আবহাওয়া
৭:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কারো বেঁচে থাকার আশা নেই

কারো বেঁচে থাকার আশা নেই


চীনে দুর্ঘটনায় পতিত হওয়া রাষ্ট্রীয় বিমান সংস্থা ইস্টার্ন এয়ারলাইনসের ১৩২ আরোহীর কারো মরদেহ, বিমানের ব্লাক বক্স কিছুই পাওয়া যায় নি। বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায় এ প্রতিবেদন তৈরি করা পর্যন্ত উদ্ধারকারীরা তেমন কিছু পান নি। আগুনে পোড়া বিমানের কয়েকটি অংশ পেয়েছে।

১২৩ যাত্রী ও ৯জন ক্রুসহ বিমানটি সোমবার (২১মার্চ) বিকেলে কুনমিং থেকে গুয়াংঝু যাওয়ার পথে গুয়াংশি এলাকায় বিধ্বস্ত হয় এবং এটিতে আগুন ধরে যায়। বিমানটির ধ্বংসাবশেষ চারদিকে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে।

বিমানের আগুনে পাহাড়েও আগুন লেগে যায়। আগুন নেভাতে এবং হতাহতদের সন্ধানে সহস্রাধিক উদ্ধার কর্মী কাজ করেছে। তবু মিলে নি বিমান যাত্রীর কোন মরদেহ।

ঘটনাস্থলে যাওয়া উদ্ধারকর্মীরা জানান, বিমানটি বিধ্বস্ত হওয়ার পর জঙ্গলে ধরে যাওয়া আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

ওয়েবসাইট ফ্লাইটরাডার-২৪-এর তথ্য অনুযায়ী, বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজটি ছয় বছরের পুরোনো। কুনমিং ছেড়ে যাওয়ার পর সেটি ২৯ হাজার ১০০ ফুট উচ্চতায় উড়ছিল। এর মাত্র দুই মিনিট ১৫ সেকেন্ড পরই সেটি ৯ হাজার ৭৫ ফুট উচ্চতায় নেমে আসে। আরও ২০ সেকেন্ড পর উড়োজাহাজটি নেমে আসে ৩ হাজার ২২৫ ফুটে। এরপর সেটির অবস্থান শনাক্ত করা যায়নি।

প্রাপ্ত এক সিসিটিভি ফুটেজে দেখা যায়, শেষ কয়েক সেকেন্ড বিমানটি দ্রুত খাড়াভাবে পাহাড়ের উপর পড়ছিল। বিমানটি জঙ্গলবেষ্টিত পাহাড়ে বিধ্বস্ত হবার সাথে সাথে পাহাড়ের জঙ্গলে আগুন ধরে যায়।

বিমানটি ‘সম্পূর্ণভাবে ভেঙে পড়েছে’ বলে স্থানীয় এক গ্রামবাসীর বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে। বিমান বিধ্বস্ত হওয়ার পর আশেপাশের বনে আগুন ধরে যায় বলে জানান ওই গ্রামবাসী।

প্রায় সহস্রাধিক উদ্ধার কর্মী ও ফায়ার ফাইটাররা দ্রুত আগুন নেভানোর চেষ্ঠা করেন। এদিকে চীনের বিমান বন্দরে দুর্ঘটনায় পতিত হওয়া বিমানের যাত্রীদের স্বজনরা ভিড় করছেন।স্বজনদের সঙ্গে যোগাযোগের জন্য একটি হটলাইন চালু করেছে ইস্টার্ন এয়ারলাইনস।

 

বিএনএনিউজ২৪,জিএন

 

Loading


শিরোনাম বিএনএ