30 C
আবহাওয়া
৭:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » এশিয়া জয় করতে চান ইমরানুর

এশিয়া জয় করতে চান ইমরানুর

এশিয়া জয় করতে চান ইমরানুর

বিএনএ: ইনডোর টুর্নামেন্টে চমক জাগানো বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমানের এবারের লক্ষ্য এশিয়া জয়। প্রত্যয়ী কণ্ঠে জানিয়ে দিয়েছেন পরতে চান এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট।

গত ১১ ফেব্রুয়ারি কাজাখস্তানের আস্তানার ট্র্যাকে ঝড় তোলেন ইমরানুর। এশিয়ান ইনডোর চ্যাম্পিয়নশিপে ৬০ মিটার স্প্রিন্টে ৬ দশমিক ৫৯ সেকেন্ড সময় নিয়ে সেরা হন তিনি। সেসময়ই ইংল্যান্ড প্রবাসী এই অ্যাথলেট বলেছিলেন, বাংলাদেশকে ভাসাতে চান আরও অনেক সাফল্যের আনন্দে।

এক সময়ে দক্ষিণ এশিয়ার দ্রুততম মানব ছিল বাংলাদেশেরই। তবে এসএ গেমসের ট্র্যাকে ১০০ মিটারে সাফল্যের সেই গল্পে ধুলে জমেছে অনেক। ১৯৮৫ ঢাকায় দ্বিতীয় সাফ গেমসে ১০ দশমিক ৮০ সেকেন্ড সময় নিয়ে সেরার মুকুট জিতেছিলেন শাহ আলম। পরের আসরেও সেরা হয়েছিলেন ১৯৮৯ সালে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মাত্র ২৭ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমানো এই অ্যাথলেট।

সবশেষ ১৯৯৩ সালে ঢাকায় হওয়া এসএ গেমসে ১০০ মিটারে বাজিমাত করেন বিমল চন্দ্র তরফদার। এরপর থেকে সঙ্গী কেবল আক্ষেপ আর হতাশা।

বুধবার (২২ ফেব্রুয়ারি) জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামে ইমরানুরকে সংবর্ধনা দেয় বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন। সেখানেই ২৯ বছর বয়সী অ্যাথলেট জানান, ৩০ বছরের অপেক্ষার অবসান ঘটাতে চান তিনি।

ইমরানুর বলেন, বাংলাদেশ অনেক দিন দক্ষিণ এশিয়ান গেমসের ১০০ মিটারে সোনা জেতেনি। যদি ধাপ হিসেবে ধরি, তাহলে অবশ্যই এসএ গেমসের চেয়ে বড় এশিয়ান গেমস; অলিম্পিক সবচেয়ে বড় আসর। তিনি প্রথম থেকে শুরু করতে চান। বাংলাদেশকে এসএ গেমসের ১০০ মিটার থেকে সেরার পদক এনে দেয়া এখন তার লক্ষ্য।

সংবর্ধনা অনুষ্ঠানে অ্যাথলেটিক্স ফেডারেশন ১০ লাখ এবং এনআরবিসি ব্যাংক পাঁচ লাখ টাকার অর্থ পুরস্কার তুলে দেয় ইমরানুরের হাতে। অনুষ্ঠানে ফেডারেশনের সভাপতি মো. তোফাজ্জল হোসেন মিয়া জানালেন, নতুনদের বেড়ে ওঠায় ইমরানুরকে ‘প্রশিক্ষক’ হিসেবে কাজে লাগানোর লক্ষ্যও আছে তাদের। সেরা সাফল্য এনে দেয়া এই অ্যাথলেট অবশ্য আপাতত নিজের খেলায় মনোযোগ দিতে চান।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ