23 C
আবহাওয়া
৮:৩২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানে জিম্মিদশার আবসান, নিহত ৩৩

পাকিস্তানে জিম্মিদশার আবসান, নিহত ৩৩

পাকিস্তান

বিএনএ বিশ্ব ডেস্ক: পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বান্নুতে অবরুদ্ধ কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি) সেন্টারে জিম্মি উদ্ধারে অভিযান শেষ করেছে নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার এ অভিযানে ৩৩ সন্ত্রাসীর সবাই নিহত হয়েছে বলে জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ।

তিন দিন আগে সিটিডি সেন্টারটি অবরুদ্ধ করে কর্মকর্তাদের জিম্মি করে নিষিদ্ধ তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) জঙ্গিরা। কারাগারের মতো এই সেন্টারটিতে গ্রেপ্তার জঙ্গিদের রাখা হয়। বন্দী জঙ্গিরা গত রোববার কারা ভবনটির নিয়ন্ত্রণ নেয়। এসময় তারা নিরাপত্তা বাহিনীর বেশ কয়েক সদস্যকে জিম্মি করে।

সূত্রের বরাত দিয়ে জিও নিউজ জানিয়েছে, জঙ্গিরা নিরাপদে আকাশপথে আফগানিস্তানে যাওয়ার দাবি করেছিল।

ন্যাশনাল অ্যাসেম্বলিতে খাজা আসিফ বলেছেন, ‘দুপুর আড়াইটার মধ্যে এসএসজি কম্পাউন্ডটি খালি করে দিয়েছে। সব জিম্মিকে মুক্ত করা হয়েছে।’

জঙ্গিরা একটি দলের অংশ নয়, বরং তারা বিভিন্ন নিষিদ্ধ সংগঠনের সদস্য উল্লেখ করে তিনি জানান,কম্পাউন্ডের ভিতরে ৩৩ জন গ্রেফতার সন্ত্রাসী ছিল এবং তাদের মধ্যে একজন কেন্দ্রে অবস্থানরত এক নিরাপত্তা কর্মীকে পরাস্ত করেছিল। পরে সে তার অস্ত্র ছিনিয়ে নেয় এবং পরে সন্ত্রাসীরা কেন্দ্রটি দখল করে নেয়।

পাক প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপের (এসএসজি) একটি বিশেষ ইউনিট এই অভিযান চালিয়েছে। অভিযানে ১০ থেকে ১৫ জন কমান্ডো আহত হয়েছেন এবং দুজন নিহত হয়েছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ