29 C
আবহাওয়া
৯:২২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপ ম্যারাডোনাকে উৎসর্গ করলেন মেসি

বিশ্বকাপ ম্যারাডোনাকে উৎসর্গ করলেন মেসি

লিওনেল মেসির হাতে বিশ্বকাপ ট্রফি

বিএনএ: ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে কাতারে শিরোপা হাতে নিলেন লিওনেল মেসি। তবে সে দৃশ্য মাঠে বসে দেখার জন্য ছিলেন না আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। মেসির বিশ্বাস, ম্যারাডোনা স্বর্গে বসেই তাদের বিজয়োল্লাস দেখেছেন। দেশে ফেরার পর কিংবদন্তিকে উৎসর্গ করেছেন ফিফা ট্রফি।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) নিজের সামাজিক মাধ্যমে ১৯৮৬ সালে বিশ্বকাপ হাতে ম্যারাডোনার একটি উল্লাসের ছবি পোস্ট করে মেসি লেখেন, ‘এ বিশ্বকাপ ট্রফিটা ডিয়েগো ম্যারাডোনাকে উৎসর্গ করলাম। যিনি স্বর্গ থেকে আমাদের সাহস যুগিয়েছেন।

সাত বারের ব্যালন ডি’অর জয়ী লেখেন, ‘আমার সব সময় বিশ্বচ্যাম্পিন হওয়ার স্বপ্ন ছিল। আমি কখনো চেষ্টা থামাইনি। এমনকি এটা কখনো হবে না জেনেও।

১৯৮৬ সালে ম্যারাডোনার হাত ধরে শেষবার বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। এরপর অনেক তারকাই গায়ে জড়িয়েছিল আলবিসেলেস্তেদের ১০ নম্বর জার্সি। কিন্তু কেউই কথা রাখতে পারেননি। তবে মেসির ওপর ভরসা ছিল ম্যারাডোনার। যোগ্য উত্তরসূরি হিসেবে তার হাত ধরে আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ জয়ের স্বপ্ন ছিল ম্যারাডোনার।

২০১৪ সালে কিংবদন্তির সে স্বপ্ন পূরণের খুব কাছেও ছিলেন মেসি। কিন্তু জার্মানির কাছে ফাইনালে ১-০ গোলের হারে তা পূরণ হয়নি। সে আক্ষেপ ঘুচিয়ে আট বছর পর মধ্যপ্রাচ্যের দেশ কাতারে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে শিরোপা ঘরে তোলে আর্জেন্টিনা। তবে সে দৃশ্য দেখার সুযোগ হলো না ম্যারাডোনা। দুবছর আগে ২০২০ সালের নভেম্বরে পৃথিবী থেকে বিদায় নেন এ কিংবদন্তি।

এ দিকে মেসির হাতে স্বপ্নের ট্রফি দেখার জন্য রাজধানী বুয়েনোস আইরেসে জনস্রোতে পরিণত হয়। ছাদখোলা বাসে বিশ্বচ্যাম্পিয়নদের অভ্যর্থনা জানান হাজার হাজার মানুষ। এর মধ্যেও লিওনেল মেসি শুধু একজনকেই খুঁজছেন। তার ফুটবল আইডল ম্যারাডোনা।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ