40 C
আবহাওয়া
৫:২১ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কাতারকে হারিয়ে ইতিহাস বদলে দিল ইকুয়েডর

কাতারকে হারিয়ে ইতিহাস বদলে দিল ইকুয়েডর

ইতিহাস বদলে দিলো ইকুয়েডর

বিএনএ ডেস্ক: বিশ্বকাপের মঞ্চে স্বাগতিক কাতারকে হারিয়ে ইতিহাস বদলে দিয়েছে ইকুয়েডর। ফুটবল বিশ্বকাপের ৯২ বছরে এখন পর্যন্ত কোনো স্বাগতিক দল উদ্বোধনী ম্যাচে হারেনি। অবশেষে কাতারকে ০-২ গোলে হারিয়ে সেই ইতিহাস নতুন করে লিখলো ইকুয়েডর।

স্বাগতিকদের মধ্যে প্রথম পর্ব থেকে বিদায় নেয়া একমাত্র দেশ দক্ষিণ আফ্রিকা। ২০১০ সালে জোহানসবার্গে উদ্বোধনী ম্যাচে ড্র করেছিল সেই দক্ষিণ আফ্রিকা। এশিয়া কাপ চ্যাম্পিয়ন কাতার সেখানে স্বাগতিকদের এত দিনের রেকর্ড বজায় রাখতে পারেনি।

রোববার (২১ নভেম্বর) আল বায়াত স্টেডিয়ামে ১৫ মিনিটের মাথায় কাতারের জালে গোল জড়ায় ইকুয়েডর। মিডফিল্ড থেকে বাড়ানো থ্রু বল গোলরক্ষক গ্রিপ করতে পারেননি। ইকুয়েডরের ফরোয়ার্ডকে বাধা দেয়ায় রেফারির পেনাল্টির বাঁশি। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ভ্যালেন্সিয়া।

ম্যাচের ৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভ্যালেন্সিয়াই। ডান প্রান্ত থেকে ক্রসে বক্সে লাফিয়ে হেডে গোল করেন। এই গোলের পর কাতার ম্যাচে পিছিয়ে পড়ে। কাতার পুরো ম্যাচে মাত্র দুটি সুযোগ পেয়েছিল। ৯০ মিনিটের মধ্যে বেশিরভাগ সময় খেলা হয়েছে কাতারের অর্ধেই। দ্বিতীয়ার্ধের মাঝপথেই অনেক কাতারের দর্শক স্টেডিয়াম ছেড়েছেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ