29 C
আবহাওয়া
৭:১৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে: চট্টগ্রামে ধর্ম উপদেষ্টা

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে: চট্টগ্রামে ধর্ম উপদেষ্টা

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে: চট্টগ্রামে ধর্ম উপদেষ্টা

বিএনএ, চট্টগ্রাম: অন্তবর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেন, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। দেশ নিয়ে কেউ যাতে ষড়যন্ত্র করতে না পারে তার জন্য সবাইকে সচেতন থাকতে হবে।

বুধবার (২১ আগস্ট) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের দেখতে আসেন তিনি। পরে  সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এদেশে সকল ধর্মের মানুষের অধিকার সমান। একটি মহল গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে তৎপরতা চালাচ্ছে।  কিন্তু সম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয় এমন কোন প্রয়াসকে অন্তবর্তিকালীন সরকার সুযোগ দিবো না। আওয়ামীলীগ সরকারের আমলে ওলামাদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলাগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয় তদন্ত করে ব্যবস্থা নিবে বলেও জানান তিনি।

আন্দোলনে আহত শিক্ষার্থীদের সকলের চিকিৎসার ব্যয় সরকার বহন করবে জানিয়ে উপদেষ্টা আরো বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকরা পরামর্শ দিলে দেশের বাহিরেও নিতে প্রস্তুত সরকার। এসময় ধর্ম উপদেষ্টার সাথে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহ ছিলেন।

এসময় আস সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়েখ আহমুদুল্লাহ্ বলেন, বৈষম্য বিরোধী আন্দোলনে যারা আহত হয়েছে তাদেরকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে। পাশাপাশি যাদেরকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়া প্রয়োজন, তাদেরকে বিদেশে নেয়া হবে বলে জানান তিনি।

বিএনএনিউজ/ নাবিদ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ