27 C
আবহাওয়া
৯:৫৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পিরোজপুরে ৮ গ্রামে ঈদ উদযাপন হচ্ছে

পিরোজপুরে ৮ গ্রামে ঈদ উদযাপন হচ্ছে

পিরোজপুরে ৮ গ্রামে ঈদ উদযাপন হচ্ছে

বিএনএ ডেস্ক: সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতর উদযাপন করছেন পিরোজপুরের ৮ গ্রামের ৭ শতাধিক পরিবার। শুক্রবার (২১ এপ্রিল) সকাল থেকে জেলার মঠবাড়িয়া উপজেলার ৬ গ্রাম, কাউখালী উপজেলার ১টি গ্রাম, নাজিরপুরের ১টি গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে বলে স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন।

জানা গেছে, জেলার মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের ভাইজোড়া, কচুবুনিয়া, সাপলেজা, ঝাটিবুনিয়া, খেতাছিড়া ও চকরগাছিয়া গ্রামের প্রায় ৬ শতাধিক পরিবার, কাউখালী উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নের শিয়ালকাঠী গ্রামের ৪০ পরিবার, নাজিরপুর উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের খেজুরতলা গ্রামের ৬০ পরিবার ঈদ উদযাপন করছেন।

ঈদের নামাজ আদায় করা ভাইজোড়া গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক খন্দকার হুমায়ুন কবির পান্না জানান, তারা সকাল ১০টায় ঈদের নামাজ আদায় করেছেন। ভাইজোড়া গ্রামের নামাজে ইমামতি করেন আমির আলী মুন্সী।

মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহবুব আলম বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে সাপলেজা ইউনিয়নসহ মঠবাড়িয়ার বিভিন্ন এলাকায় সুরেশ্বর দরবারের অনুসারীরা শুক্রবার (২১ এপ্রিল) ঈদুল ফিতর উদযাপন করছেন। উপজেলার ভাইজোড়া গ্রামে খন্দকার বাড়ি সাবেক চেয়ারম্যান শামসুল হক খন্দকারের নেতৃত্বে সকাল ১০টায় ১টি জামাত এবং কচুবাড়িয়া গ্রামে হাজী বাড়ি সোহরাব হোসেনের নেতৃত্বে সকাল ৯টায় ১টি ও সবুজ নগর গ্রামের গফুর হোসেন হাওলাদারের বাড়ি জামে মসজিদে সকাল ৮টায় মো. জালাল হোসেনের ইমামতিতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

নাজিরপুরের শেখমাটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান আতিয়ার জানান, এই ইউনিয়নের খেজুরতলা বাজার পার্শ্ববর্তী কয়েকটি পরিবার রয়েছে যারা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করেন। সকালে বাজার জামে মসজিদে নামাজ আদায় করেছেন তারা।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, প্রতিবারের মতো এ বছরও মঠবাড়িয়ায় সুরেশ্বর পীরের অনুসারীরা শান্তিপূর্ণভাবে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন। আশা করছি কোথাও কোনো বিশৃঙ্খলার ঘটনা ঘটবে না। তাদের জন্য যথেষ্ট নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক জানান, সকাল থেকে মঠবাড়িয়া উপজেলার ৩ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। তারা সৌদির সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করে। তারা যাতে নির্বিঘ্নে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করতে পারেন তার জন্য প্রশাসন সচেতন রয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ