40 C
আবহাওয়া
৫:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রাউজানে ১০ মামলার পলাতক আসামি গ্রেপ্তার

রাউজানে ১০ মামলার পলাতক আসামি গ্রেপ্তার

রাউজানে ১০ মামলার পলাতক আসামি গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের রাউজানে অপহরণ, হত্যাসহ ১০ মামলার আসামি বাছনী ওরফে বাচুইন্যাকে (৪৫) গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে পাসপোর্ট ও বিমানের টিকেট জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপরে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে রাউজান উপজেলার নোয়াপাড়ার চৌধুরী হাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার বাচুইন্যা একই উপজেলার সামিদার কেয়াং ইউনিয়নের জেবর মুল্লুকের ছেলে।

র‌্যাব জানায়, ১৯৯৭ সালের ৩০ ডিসেম্বর পুলিশ ধাওয়া দিয়েছে জানিয়ে বাচুইন্যা এক ভুক্তভোগীর বাসায় ঢুকে পড়েন। পরে পুলিশ আসছে কিনা একটু দেখতে বলেন। ভুক্তভোগী বাড়ি থেকে বের হলেই বাচুইন্যা তার সহযোগিদের মাধ্যমে ওই ভুক্তভোগীকে সিএনজি অটোরিকশা করে অপহরণের চেষ্টা করে। ওই সময় তার চিৎকারে আশেপাশের মানুষ এসে তাকে উদ্ধার করে। এরপর বাচুইন্যার বিরুদ্ধে রাউজান থানায় মামলা করেন তিনি। আইনি প্রক্রিয়া শেষে বাচুইন্যার ৭ বছরের সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

র‌্যাব আরও জানায়, ২০০৩ সালে ভুক্তভোগী মো. নাসের আহমেদ রানা তার ফুফাত বোনের বাড়িতে বেড়াতে যান। ওই দিন রাতে ফুফাত বোনের জামাতাসহ বাড়িতে ফেরার জন্য সড়কে গাড়ির জন্য অপেক্ষা করছিল। এসময় বাচুইন্যা ও তার সহযোগিরা অস্ত্রের মুখে তাকে প্রাইভেটকারে তুলে নিয়ে যায়। পরে নাসের আহমেদের মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। এ মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

এ বিষয়ে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) নূরুল আবছার জানান, ওই আসামির বিরুদ্ধে নগরের পাঁচলাইশ ও রাউজান থানায় হত্যা, অপহরণসহ বিভিন্ন অপরাধের দায়ে ১০ টি মামলা রয়েছে। কয়েকটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। কিন্তু গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে ছিলেন। গতকাল সোমবার তার অবস্থান নিশ্চিতের পর র‌্যাবের একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট থানায় পাঠানো হয়েছে।

বিএনএ/ বিএম, এমএফ

Loading


শিরোনাম বিএনএ