28 C
আবহাওয়া
১১:৩৬ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জয় দিয়ে বিপিএল শুরু বরিশালের

জয় দিয়ে বিপিএল শুরু বরিশালের

ফরচুন বরিশাল

বিএনএ, স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৪ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে সাকিবের ফরচুন বরিশাল।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম। ৮ উইকেটে ১২৫ রানের মধ্যে বেনি হাওয়েলের ছিল ৪১ রান। শেষ দিকে ব্যাট করতে নেমে ২০ বলে ৩টি ছয় ও ৩টি চারে খেলেন ৪১ রানের ইনিংসটি। এছাড়া ১৬ রান আসে উইল জ্যাকসের ব্যাটে। ১৫ রান করেন নাঈম ইসলাম।

বরিশালের পক্ষে ৩ উইকেট নেন আলজারি জোসেফ। ২ উইকেট নেন নাঈম হাসান, ১টি করে উইকেট নেন সাকিব ও লিন্টট।

চট্টগ্রামের দেয়া ১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ বল আগে ৪ উইকেটে জয় তুলে নেয় সাকিব আল হাসানের দল। দল হেরে গেলেও ম্যাচসেরা হয়েছেন চট্টগ্রামের অধিনায়ক মেহেদী মিরাজ।

যদিও বরিশালের শুরুটা ততটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারেই উইকেট হারায় বরিশাল। চট্টগ্রামের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ বল হাতে এসেই নাজমুল হোসেন শান্ত। ৬ বলে ১ রান করেন শান্ত। এরপর সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে ২৫ রানের জুটি গড়েন সৈকত আলী। সাকিব ১৬ বলে ১৩ রান করে ফেরেন দলীয় ২৮ রানের মাথায় মিরাজের বলে বোল্ড হয়ে।

এরপর তৌহিদ হৃদয় ১৭ বলে ১৬ রান করে আউট হন মুকিদুলের বলে। হৃদয় যখন ফিরছেন তখন বরিশালের স্কোরবোর্ডে রান ৬২ অর্থাৎ জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ৬৩ রানের। ৬২ রানে ৩ উইকেট হারানো বরিশালের এক প্রান্তে আকড়ে থাকেন ওপেনার সৈকত। এই ওপেনার চতুর্থ উইকেটে  ইরফান শুক্কুরকে সঙ্গে নিয়ে গড়েন ৩০ রানের জুটি। তবে দলীয় ৯২ রানের মাথায় ইনিংসের ১৫তম ওভারে সৈকতের উইকেট নেওয়ার পরে বলেই শুককুরকে তুলে নেন মিরাজ। মিরাজের বিদায়ের পর দলের স্কোর বোর্ডে কোন রান যোগ না হতেই বিদায় নেন সালমান হোসেন। অভিজ্ঞ ডুইয়ান ব্রাভো এবং জিয়াউর রহমান মিলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ব্রাভো ১০ বলে ১২ আর জিয়াউর ১২ বলে ১৯ রানে অপরাজিত থাকেন। বরিশালের হয়ে সর্বোচ্চ ৩৯ রান আসে সৈকত আলীর ব্যাট থেকে।

চট্টগ্রামের হয়ে ৪ ওভারে ১৬ রান দিয়ে ৪ উইকেট নেন মিরাজ আর একটি উইকেট নেন মুকিদুল ইসলাম।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ